আগুন লাগিয়ে মায়ের বসতবাড়ী পুড়িয়ে দিল পুত্র

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজার জেলার টেকনাফে নরপশু পুত্রের লাগিয়ে দেওয়া আগুনে পুড়ে ছাঁই হয়ে গেলো একটি বসতবাড়ী।

গতকাল বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলা সাবরাং ইউপির শাহপরীর দ্বীপ রাস্তার মাথা বাজার সংলগ্ন এলাকার প্রবাসী দুদু মিয়ার বসতবাড়ীতে অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে।

সত্যতা নিশ্চিত করে বাড়ির মালিক প্রবাসী দুদু মিয়ার স্ত্রী হামিদা বেগম স্থানীয় গণমাধ্যম কর্মিদের জানিয়েছেন, তার নরপশু পুত্র রমজান ঘরে আগুন লাগিয়ে দিয়েছে। পুত্র রমজান তার পরিবার নিয়ে অন্যত্র বসবাস করে।

বুধবার বিকালের দিকে মায়ের কাছে টাকা চাইতে আসে। মা হামিদা টাকা দিতে চাইনি বলে। একপর্যায়ে সে রাগের মাথায় বাড়িতে আগুন লাগিয়ে দেয়।

অভিযুক্ত রমজান পেশায় সিএনজি চালক। পিতা দুদু মিয়া প্রবাসে। মা হামিদা বেগম ২ কণ্যাকে নিয়ে উক্ত বাড়িতে বসবাস করে আসছিলো।

স্থানীয়রা জানায়, আগুন লাগার খবর পেয়ে পার্শ্ববর্তী জনতা এগিয়ে এসে আগুন নিভানোর জন্য শত চেষ্টা করে ব্যর্থ হয়। টেকনাফ ফায়ার সার্ভিসে কর্মরত সদস্যরাও ঘটনাস্থলে সময়মত পৌছতে পারেনি। আগুনের লেলিহান শিখা বসতবাড়ীর চর্তুরদিকে ছড়িয়ে ছিটিয়ে পড়লে সল্প সময়ের মধ্যে বাড়ীটি আগুনে পুড়ে ছাঁই হয়ে যায়।

এ বিষয়ে অত্র ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল করিম রেজুর কাছে জানান, বসতবাড়ীতে আগুন লাগার খবর শুনেছি। আমি এলাকার বাহিরে, পুড়ে যাওয়া বসতবাড়ীর ক্ষয়-ক্ষতির পরিমান ৪ লাখ টাকা হবে বলেও জানান তিনি।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ওসমান গণি বলেন, আগুন লাগার খবর শুনে শাহপরীর দ্বীপ ফাঁড়িতে কর্মরত পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। আগুনটি কিভাবে লেগেছে তার সঠিক রহস্য বের করার জন্য পুলিশের গোয়েন্দা নজরদারি চলমান রয়েছে। পাশাপাশি ভুক্তভোগী পরিবার অভিযোগ হাতে পেলে সঠিক তদন্তের মাধ্যমে জড়িত অপরাধীর বিরুদ্ধে আইনি প্রদক্ষেপ গ্রহন করা হবে বলে জানান এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *