আরেক আসনে দুই প্রার্থীর ভোট বর্জন

টেকনাফ কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজার-৪ আসনে নির্বাচন বর্জন করেছেন জাতীয় পার্টি মনোনীত লাঙ্গলের প্রার্থী নুরুল আমিন সিকদার ও স্বতন্ত্র নুরুল বশর (ঈগল)।

রবিবার (৭ জানুয়ারি) ভোট চলাকালে দুপুরের দিকে তারা এই ঘোষণা দেন।

গণমাধ্যমের কাছে দেওয়া বক্তব্যে নুরুল আমিন সিকদার অভিযোগ করেন, রিটার্নিং কর্মকর্তা শুরু থেকে অবাধ নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের আশ্বাস দিলেও তিনি তা রক্ষা করতে পারেননি। ভোট চলাকালে কেন্দ্র থেকে কর্মীদের বের করে দিয়ে ব্যালট কেড়ে নেওয়া হয়েছে। এজেন্টদের বের করে দিয়েছে নৌকার কর্মী সমর্থকরা। বিষয়টি নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তাদের জানানো পরও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর অভিযোগ করেন, কেন্দ্র দখল ভোট ডাকাতি, জালভোট, এজেন্ট বের করে দেওয়া ও নজিরবিহীন অনিয়ম  প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষপাতিত্ব করে আমার নিশ্চিত বিজয় ছিনিয়ে নেওয়া হয়েছে। তাই আমি এই ভোট বর্জন করলাম। বিষয়টি নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তাদের জানানো পরও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

এই বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভির হোসেন জানান, বিষয়টি আমিও শুনেছি। তবে আমার কাছে সুনির্দিষ্ট লিখিত কোনও অভিযোগ আসেনি। যেসব কেন্দ্রে অনিয়মের অভিযোগ এসেছে সে কেন্দ্রের বিষয়ে জরুরি ব্যবস্থা গ্রহণ করেছি।

এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামী লীগের শাহীন আক্তার (নৌকা), স্বতন্ত্র নুরুল বশর (ঈগল), জাতীয় পার্টির (জাপা) নুরুল আমিন সিকদার (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ফরিদ আলম (আম), তৃণমূল বিএনপির মুজিবুল হক মুজিব (সোনালী আঁশ), ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ওসমান গণি (মিনার), বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ ইসমাঈল (ডাব)।

এদিকে কেন্দ্রগুলো পরিদর্শন করে দেখা গেছে, এক তৃতীয়াংশ কেন্দ্রে নৌকা আর ঈগলের এজেন্ট ব্যতীত অন্য প্রার্থীর এজেন্ট দেখা নেই।

এই আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ২৬ হাজার। কেন্দ্র সংখ্যা ১০৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *