লক্ষ্মীপুরে ভোট শুরুর ২ ঘণ্টা পরও ভোটার উপস্থিতি তেমন নেই

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শুরুর ২ ঘণ্টা পরও লক্ষ্মীপুরের ৪টি আসনে ভোটার উপস্থিতি তেমন নেই বললেই চলে।

আজ রোববার (৭ জানুয়ারি) সকাল ৮ টা থেকে একযোগে ভোটগ্রহণ শুরু হয়।

লক্ষ্মীপুরের ৪টি আসনের ৪ শত ৭৭ টি কেন্দ্র রয়েছে।কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি না থাকলেও আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য নিয়োজিত থাকতে দেখা যায়। নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে টহলে রয়েছেন সেনাবাহিনী, বিজিবি, র০্যাব ও বাংলাদেশ পুলিশ সদস্যরা।

লক্ষ্মীপুর জেলা শহরের লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও চন্দ্রগঞ্জ থানাধীন উত্তর সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতি তেমন দেখা যায়নি। 

উল্লেখ্য, লক্ষ্মীপুর জেলার ৪টি আসনে ৩১ জন প্রার্থী শুরু থেকে নির্বাচনি মাঠে ছিলেন। এরমধ্যে ৪ জানুয়ারি লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের জাতীয় পার্টির প্রার্থী রাকিব হোসেন (লাঙল), ৬ জানুয়ারি বিকেলে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আংশিক) আসনের বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মনছুর আহাম্মদ পাশা (ডাব) ও মুক্তিজোটের ইমাম উদ্দিন সুমন (ছড়ি) সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। বাকি ২৮ জন প্রার্থী ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনকে অবাধ-সুষ্ঠু করতে পুরো লক্ষ্মীপুর জেলায় সেনাবাহিনীর ৩ শত ৪৫ জন সদস্য, ১২ টি প্লাটুন বিজিবি, র‌্যাবের ৮টি টহল টিম, পুলিশ বাহিনী, কোস্টগার্ড ও আনসার সদস্যরা কাজ করে চলেছেন। লক্ষ্মীপুর জেলার ৪টি আসনে ১৪ লাখ ৯৬ হাজার ৯ শত ৫৬ জন ভোটার রয়েছেন।

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে ২ লাখ ৬১ হাজার ৭ শত ৯৩, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে ৪ লাখ ৫১ হাজার ৪ শত ২৬, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে ৪ লাখ ৩ হাজার ৭ শত ৪৩ ও লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনে ৩ লাখ ৭৯ হাজার ৬ শত ৩৪ জন ভোটার রয়েছেন।

তবে কোনো আসনকেই ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন না পুলিশ সুপার তারেক বিন রশিদ।

এদিকে ভোটগ্রহণের প্রত্যেকটি কক্ষ পর্যবেক্ষণে থাকবেন বলে জানিয়েছেন লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *