বিশেষ সুবিধাভোগী কিছু লোক নির্বাচনের মাঠে : রাকিব হোসেন

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব হোসেন। লক্ষ্মীপুর-৩ আসনেগত ৫ নভেম্বর উপনির্বাচনে দলীয় মনোনয়নে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে জাল ভোট ও কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযাগ এনে ওইদিন দুপুরেই জাতীয় পার্টির রাকিব হোসেন ভোট বর্জন করেন। তখন রাকিব হোসেন ‘এ ধরনের নির্বাচনে অংশগ্রহণ করবেন না’ বলেও সংবাদ সম্মেলনে জানিয়েছেন।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে ‘ভোটের সুষ্ঠু পরিবেশ না থাকায়’ জাতীয় পার্টির (জাপা) প্রার্থী রাকিব হোসেন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় জেলা শহরের ঝুমুর এলাকায় নির্বাচনি কার্যালয়ে দলীয় নেতাদের উপস্থিতিতে সাংবাদিক সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

জাতীয় পার্টির রাকিব হোসেন বলেন, ‘সারাদেশে প্রশাশনের নির্বাচন অনুষ্ঠান হচ্ছে। লক্ষ্মীপুরের সাধারণ মানুষ নির্বাচন থেকে বিমুখ হয়ে পড়েছে। কেবল বিশেষ সুবিধাভোগী কিছু লোক নির্বাচনের মাঠে দেখে গরম রেখেছেন।’

নির্বাচনে কালো টাকার ব্যাপক ছড়াছাড়ি হচ্ছে অভিযোগ তুলেন রাকিব হোসেন বলেন, ‘কালো টাকার প্রভাবে কেন্দ্রে এখন এজেন্ট দেওয়া যাচ্ছে না। বিভিন্ন জায়গায় আমার পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। এসব বিষয় নিয়ে রিটার্নি কর্মকর্তার কাছে অভিযোগ জানিয়েও কোনো প্রতিকার পাননি রাকিব হোসেন। তাই সুষ্ঠু পরিবেশ না থাকায় কেন্দ্রের নির্দেশে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।’

লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান বলেন, ‘জাতীয় পার্টির প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে কি না, তা আমার জানা নেই। সুষ্ঠু পরিবেশ না থাকা ও কালো টাকার ছড়াছড়ি নিয়ে আমাদের কাছে তিনি কোনো অভিযোগও করেননি।’

লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব গত ৫ নভেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়নে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে জাল ভোট ও কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযাগ এনে ওইদিন দুপুরেই রাকিব ভোট বর্জন করেন। তখন জাতীয় পার্টির রাকিব ‘এ ধরনের নির্বাচনে অংশগ্রহণ করবেন না’ বলেও সংবাদ সম্মেলনে জানিয়েছেন। উপ-নির্বাচনে তার জামানত বাজেয়াপ্ত হয়।

প্রসঙ্গত, সদর উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে লক্ষ্মীপুর-৩ আসন গঠিত। ৪ লাখ ৩ হাজার ভোটারের এ আসনে রাকিব হোসেন ছাড়াও আরও ৫ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। তারা হলেন নৌকার প্রার্থী লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু (নৌকা), স্বতন্ত্র প্রার্থী ঢাকার মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ সাত্তার (ট্রাক), বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মাহাবুবুল করিম টিপু (হাতুড়ি), তৃণমূল বিএনপির মো. নাইম হাসান (সোনালি আঁশ), বাংলাদেশ জাতীয় পার্টির আবদুর রহিম (কাঁঠাল)। এরা সবাই ভোট ময়দানে লড়বেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *