টেকনাফে বিএনপির মিছিলে পুলিশের ধাওয়া, আহত ৩

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ কক্সবাজার প্রতিনিধি :

টেকনাফে অবৈধ ডামি নির্বাচনের তফসিল বাতিল চেয়ে ভোট বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ ও বিক্ষোভ মিছিল করেছে কক্সবাজারের টেকনাফ উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় পুলিশি বাধায় পণ্ড হয়ে যায় মিছিল।

সোমবার (০১ জানুয়ারি) দুপুর ২টার দিকে টেকনাফ পৌরসভা এ ঘটনা ঘটে।

জেলা বিএনপির কোষাধক্ষ্য মোহাম্মদ আব্দুল্লাহ’র নেতৃত্বের লিফটেল বিতরনসহ বিশাল মিছিল বের হয়। ধারাবাহিক মিছিল ও লিফলেট বিতরণে উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। মিছিলটি পৌরসভা শাপলা চত্তর মোড়ে পৌঁছলে পুলিশের একটি দল বিএনপি নেতাকর্মিদের ধাওয়া করলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

এসময় কক্সবাজার জেলা বিএনপির অর্থ-সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, ‘অবৈধ সরকারের ডামি নির্বাচন বাতিলের জন্য সাধারণ জনগণকে সাথে নিয়ে শান্তিপূর্ণ মিছিল করেছি। কিন্তু সরকারের লেলিয়ে দেয়া পুলিশ বাহিনী অতর্কিতভাবে হামলা চালায়। পুলিশের লাঠি সার্জে আমাদের ৪-৫ জন নেতাকর্মী আহত রয়েছে।

তিনি আরও বলেন, এ অবৈধ সরকারের অবৈধ ডামি নির্বাচন বর্জন করার জন্য আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ওসমান গনি বলেন, বিএনপির একটা মিছিল বের হবে। এ খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে পৌছলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। আমরা উক্ত এলাকার আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্তক অবস্থানে রয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *