নির্বাচন ঘিরে টেকনাফে টহল দিচ্ছে  বিজিবি

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি :

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে সারাদেশের ন্যায় কক্সবাজারের টেকনাফেও মাঠে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গত শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ দুই প্লাটুন বিজিবি মাঠে টহল দিতে শুরু করেন। তবে পর্যায়ক্রমে উপজেলা জুড়েই ৬ প্লাটুন বিজিবি টহল দেবে বলে একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

বিজিবি টহলে যৌথ নেতৃত্ব দেন টেকনাফ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী ও টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর উপ-অধিনায়ক মেজর মাসুদ রানা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিজিবির কয়েকটি গাড়ি টেকনাফ পৌরসভা এবং সাবরাং ইউনিয়নের বিভিন্ন এলাকাসহ মেরিন ড্রাইভ এলাকায় টহল দিয়েছেন।

এ ব্যাপারে টেকনাফ উপজেলার নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী বলেন, জাতীয় সংসদ নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে বিজিবিসহ আমাদের সকল আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে মাঠে কাজ করে যাচ্ছি। এছাড়া কেউ নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করলে সাথে সাথে আইনি পদক্ষেপ নিচ্ছি। গণতান্ত্রিক প্রক্রিয়ায় সকল প্রার্থী যাতে সমান ভাবে প্রচারণা চালাতে পারে। সে বিষয়ে আমরা মাঠে কাজ করছি। পাশাপাশি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষে টেকনাফে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মাসুদ রানা বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে টেকনাফের বিভিন্ন এলাকায় একাধিক প্লাটুন বিজিবি টহল শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *