আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের প্রচারে নৌকা ও স্বতন্ত্র প্রার্থী ঈগল

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৪ (কমলনগর ও রামগতি) আসনে প্রতীক বরাদ্দের পর পরেই নৌকা ও স্বতন্ত্র প্রার্থী ও তাদের অনুসারীরা ভোটযুদ্ধে মাঠে রয়েছেন। অন্যদিকে বাংলাদেশ সুপ্রিম পার্টি ও তবলা প্রতীকের প্রার্থীর ও তাদের অনুসারীদের কোন তৎপরতা চোখে পড়েনি । 

লক্ষ্মীপুর-৪ আসনে সাঁটানো ব্যানারে-পোষ্টার প্রায় সবই নৌকা, ঈগল ও ট্রাক প্রতীকের প্রার্থীদের।

এদিকে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু), বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) প্রার্থী ছাড়াও এ আসনে আরও ৩ জন স্বতন্ত্র প্রার্থীকে প্রতীক বরাদ্দ দিয়েছেন লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান।

অন্যদিকে বুধবার লক্ষ্মীপুর-৪ আসনের প্রার্থীতা ফিরে ফেয়েছেন আবদুস সাত্তার পালোয়ান। এর আগে ১শতাংশ ভোটারের সমর্থন বিষয়ে জটিলতায় তার মনোনয়ন বাতিল করেছেন নির্বাচন কমিশন।

পরবর্তীতে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোট। গতকাল শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে তাকে “রকেট” প্রতীক বরাদ্দ দেন লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা। এনিয়ে স্বতন্ত্র প্রার্থী ৪ জন। 

“রকেট” প্রতীকের এখনো প্রচার শুরু করেননি, তবে দ্রুত প্রচারে নামবেন বলে জানিয়েছেন।

লক্ষ্মীপুর জেলার রামগতি ও কমলনগর উপজেলা নিয়ে গঠিত লক্ষ্মীপুর-৪ সংসদীয় আসন। এ আসনে প্রতীক পাওয়া অন্য প্রার্থীরা হলেন- জাতীয় সমাজতান্ত্রিক দলের মোশারফ হোসেন (নৌকা), বাংলাদেশ সুপ্রিম পার্টির মোহাম্মদ ছোলায়মান (একতারা), সতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন (ঈগল), ইস্কান্দার মির্জা শামীম (ট্রাক), মাহমুদা বেগম (তবলা)।

বাংলাদেশ সুপ্রিম পার্টির মোহাম্মদ ছোলায়মান বলেন, নির্বাচনীয় প্রচারের কাজ আমরা শুরু করেছি। ব্যানার-পোষ্টার প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে যাবে। অন্য দিকে স্বতন্ত্র প্রার্থী মাহমুদা বেগম বলেন, আমার নির্বাচনীয় প্রচার-প্রচারনা চলছে। দ্রুততার মধ্যে উপকূলের নির্বাচনী বিভিন্ন এলাকায় গণ-সংযোগ করা হবে।

লক্ষ্মীপুর-৪ (কমলনগর ও রামগতি) আসনে ৩ লাখ ৭৯ হাজার ৬শত ৩৪ ভোটার রয়েছেন। রামগতি উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এবং কমলনগর উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে এই আসনটি গঠিত। 

আসনটিতে ভোটকেন্দ্র রয়েছে ১শত ২১টি, এরমধ্যে রামগতিতে রয়েছে ৬৭টি ও কমলনগরে ৫৪টি। মোট ১শত ২১টি নিয়ে লক্ষ্মীপুর-৪ আসনের ভোট কেন্দ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *