রায়পুরায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

মোঃ তৌফিকুল হক, নিজস্ব প্রতিবেদক :

নরসিংদীর রায়পুরায় যথাযোগ্য মর্যাদায় ১৬ডিসেম্বর মহান বিজয় দিবস পালন করা হয়েছে। শনিবার ভোরের সূর্যোদয়ের পরপর সকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন শহীদ চৌধুরী। এরপরই উপজেলার বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক সংগঠন, সাংবাদিক ও স্বেচ্ছাসেবী সংগঠন সহ শিক্ষা প্রতিষ্ঠান গুলো থেকে বিজয় র‌্যালীর মাধ্যমে শহীদ মিনারে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি উপলক্ষে রায়পুরা উপজেলা প্রশাসনের পক্ষ হইতে নানান কর্মসূচী নেওয়া হয়। প্রথমে উপজেলা প্রশাসনের আয়োজনে রায়পুরা সরকারী কলেজ মাঠে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়। পরে পুলিশ সদস্য, ফায়ার সার্ভিস, মুক্তিযোদ্ধা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে কুচকাওয়াজ প্রদর্শন করা হয়। পরে শিক্ষার্থীদের অংশ গ্রহনে শরীর চর্চা অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক নানান ডিসপ্লে প্রদর্শণ করা হয়। পরে অনুষ্ঠানে অংশ  গ্রহণ কারীদের মধ্য থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন শহীদ চৌধুরী। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শফিকুল ইসলাম এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান লায়লা কানিজ লাকি,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খান মোহাম্মদ নুর উদ্দিন , কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইঞ্জিনিয়ার বোরহান উদ্দি, উপজেলা নির্বাচনী কর্মকর্তা আজহারউদ্দিন,  থানার তদন্ত কর্মকর্তা মীর মাহবুব,  সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মনিরুজ্জামান, সাধারন সম্পাদক অজয় সাহা, রায়পুরা প্রেস ক্লাবের সভাপতি এম নুরুদ্দিন আহমেদ, রায়পুরা সাংবাদিক ফোরামের সভাপতি রিপন মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *