বিদ্যুৎ নেই লক্ষ্মীপুরের বেশিরভাগ অঞ্চলে, দুর্ভোগ চরমে “ঘূর্ণিঝড় মিধিলির কারণে

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের বিভিন্ন অঞ্চলে “ঘূর্ণিঝড় মিধিলি’র” কারণে লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। এছাড়া গাছপালা ভেঙে লাইনও বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) সারাদিন বিদ্যুৎ ছিল না ও রাতেও লক্ষ্মীপুর জেলায়। তবে রাতে পৌর শহরের কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলেও বেশিরভাগ এলাকা ছিল অন্ধকারে। পৌর শহরের ৭ নং ওয়ার্ডে গতকাল সকাল থেকে রাত পর্যন্ত বিদ্যুৎ ছিলো না। পরের দিন সকালে বিদ্যুৎ আসলে পরবর্তী আবার চলে যায়, তার কিছুক্ষণ পরে আবার আসে।

আজ শনিবার (১৮ নভেম্বর) সকালে বিদ্যুৎ সরবরাহ দেওয়া হয় লক্ষ্মীপুরের পৌরসভার কোনো কোনো এলাকায়।

আর লক্ষ্মীপুর জেলার সবগুলো উপজেলা শহর এবং গ্রামীণ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে।

বিদ্যুৎ না থাকায় দুর্ভোগে পড়েছেন ওইসব এলাকার বাসিন্দারা। চার্জ নেই মোবাইল ফোনে। এছাড়াও কোনো কোনো এলাকায় মোবাইল নেটওয়ার্ক বিপর্যস্ত হয়ে আছে।
লক্ষ্মীপুর জেলা শহর ও পৌর এলাকায় বিদ্যুৎ সরবরাহ করে বাংলাদেশে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)। আর পাঁচটি উপজেলা শহরসহ গ্রামীণ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করে পল্লী বিদ্যুৎ সমিতি।

লক্ষ্মীপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হাসান শাকিল বলেন, বৃহস্পতিবার গভীর রাতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। শুক্রবার সারাদিন এবং সারারাত বিদ্যুৎ ছিল না। শনিবার সকালে বিদ্যুৎ সরবরাহ দেওয়া হয় আমাদের।

লক্ষ্মীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ফারজানা আক্তার বৃষ্টি বলেন, শুক্রবার সকাল থেকে রাতে বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। শুক্রবার সারাদিন এবং সারারাত বিদ্যুৎ ছিল না। শনিবার সকালে বিদ্যুৎ দেওয়া হয় পরবর্তীতে আবার নিয়ে যাওয়া হয়, পরবর্তীতে আবার আসে।

লক্ষ্মীপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবুল কালাম বলেন, বৃহস্পতিবার এবং শুক্রবার টানা প্রায় ২০ ঘণ্টা বিদ্যুৎ ছিল না। রাত সাড়ে ১১টার দিকে বিদ্যুৎ আসে। বিদ্যুৎ সরবরাহ এখন স্বাভাবিক রয়েছে।

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জাকির হোসেন বলেন, ঝড়ে জেলার বিভিন্নস্থানে আমাদের ১ শতটির বেশি খুঁটি পড়ে গেছে। গাছপালা পড়ে ৩ শতটির বেশি স্পটে তার ছিঁড়ে গেছে। বিভিন্ন স্থানে ট্রান্সফরমারে সমস্যা দেখা দিয়েছে। বিদ্যুৎ সরবরাহ সচল রাখতে আমাদের কর্মীরা কাজ করে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *