টেকনাফে র‌্যাবের চেকপোস্টে তল্লাশী চালিয়ে ২০ হাজার ইয়াবাসহ আটক-২

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফ থানাধীন বড়ইতলী এলাকায় অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে তল্লাশী চালিয়ে ২০ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫।

আটককৃত মাদক কারবারী হলেন, টেকনাফ সাবরাং ইউনিয়নের ৭নং ওয়ার্ড শাহপরীরদ্বীপ দক্ষিণ পাড়ার মৃত মকবুল আহাম্মদের ছেলে মোঃ জিয়াউর রহমান (৪২) ও হ্নীলা ইউনিয়নের শালবাগান (নয়াপাড়া), ক্যাম্প-২৬, ব্লক-ডি/৩, এর বাসিন্দা মোঃ আবুল কাশেমের রোহিঙ্গা মোঃ আনিছ (২৬)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার (২৪ অক্টোবর) রাতে কক্সবাজার র‌্যাব-১৫ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে, কতিপয় মাদক কারবারী টেকনাফ থানাধীন শাহপরীর দ্বীপ থেকে মাদক সংগ্রহ করে টেকনাফ হয়ে হ্নীলা বাজারের দিকে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১, টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল র‌্যাবের টেকনাফ ক্যাম্পের প্রধান গেইটের সামনে টেকনাফ-কক্সবাজারগামী পাঁকা রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট স্থাপন তল্লাশী অভিযান শুরু করে। এ সময় চেকপোস্টে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দুইজন ব্যক্তি সন্দেহজনক ভাবে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাবের আভিযানিক দল তাদেরকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীত উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদের দেহ তল্লাশী করে তাদের হেফাজত থেকে সর্বমোট ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত দুইজন মাদক কারবারীর মধ্যে মোঃ আনিছ একজন রোহিঙ্গা নাগরিক বলে জানা যায়। অপর ব্যক্তি জিয়াউর রহমান রোহিঙ্গা মাদক কারবারীর সহযোগিতায় পরস্পর যোগসাজশে শাহপরীরদ্বীপ সংলগ্ন টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে থাকে। পরবর্তীতে নিজেদের হেফাজতে মজুদ ও গ্রেফতার এড়াতে অভিনব পদ্ধতি অবলম্বনপূর্বক স্থানীয় এলাকা ও কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে দীর্ঘ দিন ধরে মাদক বিক্রয় করে আসছিল।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ ধৃত মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *