টেকনাফে বিজিবির অভিযানে ৫০ হাজার ইয়াবা উদ্ধার, এক মায়ানমার নাগরিক আটক

Details

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফ সীমান্তে অভিযান চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবাসহ এক মায়ানমারের নাগরিক আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটককৃত মায়ানমার নাগরিক হলেন,মায়ানমারের মংডু জেলার গুনাপাড়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে মোঃ রফিক (৩২)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ(বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শবিবার (২১ অক্টোবর) ভোররাতে টেকনাফের সাবরাং সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন তথ্যের ভিত্তিতে বিজিবি’র টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ সাবরাং বিওপি ও নাজিরপাড়া বিওপি’র দুটি চোরাচালান বিরোধী আভিযানিকদল ধোপছড়া নামক স্থানে ধানক্ষেতের আইলের আড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর বিজিবি টহলদল ৪জন ব্যক্তিকে একটি পলিথিনের ব্যাগ হাতে নিয়ে নাফনদী পার হয়ে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে বর্ণিত এলাকার দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি’র উপস্থিতি টের পাওয়া মাত্রই তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে।এসময় বিজিবি টহলদল ধাওয়া করে মায়ানমারের এক নাগরিককে একটি পলিথিনের ব্যাগসহ আটক করতে সক্ষম হয়। অপর ব্যক্তিরা রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল পলিথিনের ব্যাগ তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, আটককৃত মায়ানমার নাগরিককে জব্দকৃত ইয়াবাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *