শেখ রাসেলের জন্মদিনে লক্ষ্মীপুরে নানা আয়োজন

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

নানা আয়োজনের মধ্য ছিল শেখ রাসেলের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ, র‌্যালি, কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বুধবার (১৮ অক্টোবর) সকালে জেলা শহরের শেখ রাসেলের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে দিনটির কর্মসূচি শুরু হয়।

সকালে জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান লক্ষ্মীপুর জেলা প্রশাসক, লক্ষ্মীপুর পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা সংসদ ও লক্ষ্মীপুর জেলা পরিষদ এবং লক্ষ্মীপুর পৌরসভাসহ বিভিন্ন সরকারী দপ্তরেরকর্মকর্তা, কর্মচারীবৃন্দ। পরে জেলা কালেক্টর ভবণ প্রাঙ্গণ থেকে দিবসটি উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপু-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়ন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাই রাফিন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার এবি সিদ্দিকী, লক্ষ্মীপু পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সিভিল সার্জন ডা: আহাম্মদ কবির, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সাজিয়া পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মেহের নিগার প্রমুখ।

আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে আয়োজিত প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *