লক্ষ্মীপুর জেলায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

“আপনার নাগালেই পরিচ্ছন্ন হাত” প্রতিপাদ্যের আলোকে লক্ষ্মীপুর জেলায় নানা আয়োজনে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।

‘‘আপনার নাগালেই পরিচ্ছন্ন হাত’’ এমন প্রতিপাদ্য নিয়ে ‘বিশ্ব হাত ধোয়া দিবস’ উপলক্ষে ১৭ অক্টোবর (মঙ্গলবার) লক্ষ্মীপুরে র‌্যালি, আলোচনাসভা ও হাত ধোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিশ্ব হাত ধোয়া দিবস। হাত ধোয়ার অভ্যাস গড়ে তুলতে ও জনসচেতনতা বৃদ্ধিতে বিশ্বব্যাপী দিবসটি পালিত হচ্ছে। বিশ্ব হাত ধোয়া দিবসের এবারের প্রতিপাদ্য ‘আপনার নাগালেই পরিচ্ছন্ন হাত’।

লক্ষ্মীপুর জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর যৌথ উদ্যোগে হাত ধোয়া দিবসটির কর্মসূচি উদযাপন করেন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে ঝুমুর চত্বর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লক্ষ্মীপুর জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী বিলকিস আকতার সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট প্রিয়াংকা দত্ত, অতিরিক্ত জেলা প্রশাসক উন্নয়ন পদ্মাসন সিংহ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ক্রাইম) হাসান মোস্তফা, সিভিল সার্জন অফিস মেডিকেল অফিসার ডা. রুনা আক্তার, লক্ষ্মীপুর সদর উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের উপ-সহকারী প্রকৌশলী ফাতেমা তুজ জোহরা, জেলা প্রাক্কলনিক সহেল চন্দ্র দাস।

এসময় বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, এনজিও, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *