মাধ্যমিক সহকারি শিক্ষক মতবিনিময়

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফ উপজেলার মাধ্যমিক সহকারি শিক্ষক মতবিনিময় সভা ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।পরে টেকনাফ উপজেলা মাধ্যমিক সহকারি শিক্ষক পরিষদ ঘোষণা করা হয়।
আজ শনিবার বেলা ১১টায় টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ উপলক্ষে মতবিনিময় ও মিলনমেলা অনুষ্ঠিত হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষক গণ।সভায় সঞ্চালনা করেন হিমু বড়ুয়া,সৈয়দা তাহমিনা খানম ও বিশ্বজিত পাল।টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক বাঁশি রাম দে সভাপতিত্বে করেন।উপজেলার১৫টি সরকারি স্বীকৃতিপ্রাপ্ত স্কুলগুলো হল-টেকনাফ পাইলট উচ্চবিদ্যালয়, হ্নীলা উচ্চবিদ্যালয়, নয়াবাজার উচ্চবিদ্যালয়, শাহপরীর দ্বীপ হাজী বশির আহমদ উচ্চবিদ্যালয়, নয়াপাড়া আলহাজ্ব নবী হোছাইন উচ্চবিদ্যালয়, শামলাপুর উচ্চবিদ্যালয়, আলহাজ্ব আলী আছিয়া উচ্চবিদ্যালয়, সাবরাং উচ্চবিদ্যালয়, হ্নীলা বালিকা উচ্চবিদ্যালয়, কানজরপাড়া উচ্চবিদ্যালয়, মারিশবনিয়া এসইডিপি উচ্চবিদ্যালয়, সেন্টমার্টিন বিএনসি উচ্চবিদ্যালয়, লম্বরী মলকাবানু উচ্চবিদ্যালয়, টেকনাফ বর্ডার গার্ড পাবলিক স্কুল ও লেদা উচ্চবিদ্যালয়। সভায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন-উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃনুরুল আবছার, সাবরাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উ দৌল্লা, হ্নীলা উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক মুহাম্মদ আবদুস সালাম, শাহপরীরদ্বীপ হাজী বশির আহমদ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, মলকাবানু উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক মোহাম্মদ ইসমাইল, আলহাজ্ব আলী-আছিয়া উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শামীম আরা বেগম ও নয়াবাজার উচ্চবিদ্যালয় সহকারি প্রধান শিক্ষক ফরিদুল আলম।উপস্থিত ছিলেন-নয়াপাড়া নবী হোসাইন উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক উদয় শেখর দত্ত, বর্ডার গার্ড পাবলিক স্কুল প্রধান শিক্ষক হারুনুর রশিদ, লেদা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জামাল উদ্দিন, হ্নীলা উচ্চবিদ্যালয় সহকারি প্রধান শিক্ষক শ্বেতলাল চন্দ্র দাশ ও হ্নীলা বালিকা উচ্চবিদ্যালয় সহকারি প্রধান শিক্ষক ছিদ্দিক আহমদ।

স্বাগত বক্তব্য রাখেন-শাহপরীরদ্বীপ হাজী বশির আহমদ উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ফরিদুল আলম, বক্তব্য রাখেন-সাবরাং উচ্চবিদ্যালয় সহকারি শিক্ষক মো: মাসুদ আলম, হ্নীলা উচ্চবিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: কায়সার হেলাল, মারিশবনিয়া উচ্চবিদ্যালয়ে আ. হ. ম. ছিদ্দিক, টেকনাফ পাইলট উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ আলী ও মলকাবানু উচ্চবিদ্যালয় সহকারি শিক্ষক আহমদুর রহমান।

সভায় বক্তারা বলেন, এতদিন পরে হলেও এধরনের উদ্যোগ নেওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান।সংগঠন থাকলে বিপদ-আপদে এগিয়ে আসে।আমরা মানুষ গড়ার কারিগর।তাই বলে কি লাঠিসোটা নিয়ে কোনো অন্যায়ের প্রতিবাদ করতে হবে!কিন্তু এ সংগঠন হওয়াতে গঠনমূলক প্রতিবাদ করতে পারি।

আলোচনা শেষে প্রধান শিক্ষক মোঃ ইসমাইলের প্রস্তাবে চারসদস্য বিশিষ্ট নির্বাচক কমিটি ৯ সদস্যের একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেন এবং সংগঠনের নামকরণ করা হয়।
টেকনাফ উপজেলা মাধ্যমিক সহকারি শিক্ষক পরিষদের হিমু বড়ুয়াকে আহ্বায়ক, ফরিদুল আলম, আহমদুর রহমান ও আমিরুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক। সদস্য সচিব মো.কায়সার হেলাল, যুগ্ম সচিব সুপন পাল-সদস্য সৈয়দা তাহমিনা খানম, দিদারুল আলম ও তসলিমা জন্নাতকে ৯ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *