লক্ষ্মীপুর জেলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ

নিজস্ব প্রতিবেদক :

শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা এই স্লোগান নিয়ে লক্ষ্মীপুর জেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

বুধবার (৪ অক্টোবর) দুপুরের লক্ষ্মীপুর শহরের টাউন হল মিলনায়তনে এ আয়োজন করা হয়।

এর আগে বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে সমাবেশের শুভ উদ্বোধন করা হয়েছে। পরে মিলনায়তন কক্ষে এক আলোচনা সভা করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।

জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহানের সভাপতিত্বে এ সময় প্রধান আলোচক ছিলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কুমিল্লা রেঞ্জের পরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল।

লক্ষ্মীপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ড্যান্ট মো. সোহাগ পারভেজের সার্বিক তত্বাবধানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবু বকর ছিদ্দিক, জেলা সিভিল সার্জন ডা. আহম্মদ কবির ও রামগঞ্জ ১৮ আনসার ব্যাটালিয়ন (বিভিএমএস) পরিচালক রোকসানা বেগমসহ প্রমুখ।

বক্তরা বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বাংলাদেশের একটি সর্ববৃহৎ সুশৃঙ্খলবাহিনী। এ বাহিনী সমাজে শান্তি শৃঙ্খলা ও জননিরাপত্তায় যেমন অবদান রাখছে, ঠিক তেমনি বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা রাত জেগে থেকে গ্রাম-মহল্লা পাহারা দিচ্ছে। বিভিন্ন দিবসে তারা জীবন বাজি রেখে পেশাগত দায়িত্ব পালন করেছে। নির্বাচন ও বিভিন্ন অনুষ্ঠানে ঝুঁকির মধ্য দিয়ে পেশাদারিত্ব পালন করে যাচ্ছে।

আলোচনা সভা শেষে বিভিন্ন ক্ষেত্রে শান্তি শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদান রাখায় ৪৭ জন আনসারকে ও ভিডিপি সদস্যর মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন ও ছাতা বিতরণ করা হয়। এর মধ্যে ১৫ জনকে বাইসাইকেল, দুজনকে সেলাই মেশিন ও ৩০ জনকে ছাতা প্রদান করা হয়। এছাড়া আগত সকল আনসার ও ভিডিপি সদস্যদেরকে মগ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *