আলাউদ্দিনের গানের মুগ্ধতায় সামিনা চৌধুরী

সুজন শেখ, নিজস্ব প্রতিবেদক :

প্রখ্যাত সংগীতশিল্পী সামিনা চৌধুরী প্রধান বিচারক চ্যানেল আই সেরা কন্ঠের ২০২৩ ফাইনাল লিস্টের বাছাই পর্বে আলাউদ্দিনকে সেরা কন্ঠের মঞ্চে গানের মুগ্ধতার কথা প্রকাশ করেন।

প্রধান বিচারক উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী সামিনা চৌধুরী। তিনি বলেন, উপমহাদেশের বিখ্যাত মিউজিক ডিরেক্টর এবং সুরকার আলাউদ্দিন আলীর গান গাওয়া এতটা সহজ নয়, সে সময় আলাউদ্দিন অসুস্থত ছিলেন।

তিনি আরও বলেন, তুমি অসুস্থ অবস্থায় যে গানটা গেয়েছো, প্রত্যেকটা ব্রিজ লাইন, টেনে টেনে সুন্দর করে সাজিয়ে দিয়েছো, সবাই করতে পারে না।

এসময় তার গান শুনে মুগ্ধতা হন বিচারক সামিনা চৌধুরী। পরিবেশন করা গানের সুর ও তালে মুগ্ধ হয়ে সামিনা চৌধুরী তাই তিনি আলাউদ্দিনকে অনেক দোয়া করেন এবং তার গানের মুগ্ধতার কথা প্রকাশ করেন। এটা শুধু এইচ.এম আলাউদ্দিনের একার গর্বের বিষয় নয় এ প্রশংসা সারা বাংলার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সংগীত শিল্পীএইচ.এম আলাউদ্দিন বলেন, ছোটবেলা থেকেই সংগীত জগতে আসার অনুপ্রেরণা পেয়েছি সামিনা চৌধুরীর গাওয়া বাংলা গান, শুনে।

তিনি জানান, ছোট্টবেলায় একটি ফিতার ক্যাসেটে প্রথম সামিনা চৌধুরী গান শোনেন। শুনে শুনে সে গানগুলো চর্চাও করতেন। বলা যায় তখন থেকেই তার প্রতি শ্রদ্ধা তৈরি হয়।

চ্যানেল আই সেরা কন্ঠের ২০২৩ ফাইনাল লিস্টের বাছাই পর্বে আমার গান শুনে তিনি বলেন, একেকটা গানে একেকটা পরিবেশ তৈরি হয়।

তিনি বলেন, প্রিয় শিল্পীর কাছে থেকে এমন কথা শুনে অনেক খুশি হয়েছেন। তার মতো এমন নির্লোভ, নিরহংকারী, দায়িত্বশীল, ভীষণ কেয়ারিং, স্ট্রং পার্সোনালিটির মানুষ খুবই কম দেখেছি।

তিনি বিশ্বজয়ী একজন সংগীতশিল্পী। যার গান নিয়ে বিশেষভাবে বলার মতো আমি কেউ নই। শুধু এতটুকু বলব যে, আমাদের একজন সামিনা চৌধুরী আছেন, এটা আমাদেরই গর্ব।

তিনি চাইলেই অন্য কোনো দেশে প্রতিষ্ঠিত হতে পারতেন। কিন্তু বাংলাদেশকে ভালোবেসে তিনি বাংলাদেশেই রয়ে গেলেন। কত বড় মনের মানুষ তিনি তা তারাই কেবল ভালো বলতে পারবেন যারা সামিনা চৌধুরী কে খুব কাছে থেকে অনুভব করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *