সততা ও দক্ষতার সাথে জনগণের সেবা দিয়ে যাচ্ছেন ইউপি সদস্য ফরিদ উদ্দিন

লক্ষ্মীপুর প্রতিনিধি :

একটি সুন্দর সমাজ বিনির্মাণে একজন শিক্ষিত মানুষের বিকল্প নেই। দেশের প্রতিটি সেক্টরে সমৃদ্ধি যেমন বাড়ছে, তেমনি জনগনের জীবন-যাত্রার মান্নোয়ন হচ্ছে। তবে এখনো আমরা কিছু কিছু নৈতিবাচক কাজের কারনে পিছিয়ে আছি। যার ফলে সামাজিক অস্থিরতা বৃদ্ধির পাশাপাশি জনমনে সৃষ্টি হচ্ছে অশান্তি। উন্নয়ন সমৃদ্ধ একটি স্বর্নিভর বাংলাদেশ দেখতে চাইলে, একটি সুন্দর সমাজ বির্নিমানের জন্য সবাইকে মাদক সহ অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে ভুমিকা পালন করতে হবে। প্রয়োজনে জনমত তৈরী করে সামাজিক আন্দোলন জোরদার করতে হবে। নৈতিবাচক এসব কাজের ব্যাপারে বিশেষ করে কোমলমতি শিক্ষার্থী বর্তমান প্রজন্মকে সচেতন করে তুলতে হবে।

এরই ধারাবাহিতায় লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ৯ নং দক্ষিণ চর আবাবিল ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষাবান্ধব, মানবপ্রিয়, দায়িত্বশীল ব্যক্তি, জননেতা মরহুম সিরাজুল ইসলাম হাওলাদার এর সুযোগ্য সন্তান ফরিদ উদ্দিন। তিনি ইউনিয়ন পরিষদের সদস্য দায়িত্ব নেওয়ার পর থেকে জনগণের সেবা ও বিভিন্ন সামাজিক কর্মকান্ডের আর্তমানবতার সেবায় দৃষ্টান্ত স্থাপন করে সাধারণ জনগণের কাছে ব্যাপক সুনাম অর্জন করে যাচ্ছেন।

স্থানীয় লোকজন বলেন, কয়েকজন ভুক্তভোগী বিভিন্ন সমস্যা নি‌য়ে বি‌রোধ সমাধানের জন্য আসে। তারা দীর্ঘ‌দিন পর্যন্ত বি‌ভিন্ন মানু‌ষের সহ‌যো‌গিতা চে‌য়ে ব্যর্থ হ‌য়ে সমস্যার কোন সমাধান পান‌নি। তাৎক্ষণিক তাদের অভিযোগ গুলো শুনে সকলের উপস্থিতিতে দীর্ঘদিনের বিভিন্ন ধরনের সমস্যা গুলো অতি সহজেই সমাধান করেন। ইউনিয়ন পরিষদের সুযোগ্য দক্ষ, দায়িত্বশীল, মানবিক ও জনবান্ধব মেম্বার ফরিদ উদ্দিন। তিনি ওয়ার্ড বাসীর একজন সেবক হয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

আসলেই সৎ-সাহস ও সদিচ্ছা থাকলে একদিন কঠিন কাজেও সফলতা অর্জন করা সম্ভব। সাম্প্রতিক সময়ে তার কর্মকান্ডে এমন দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। যে বিভিন্ন ভালো মানবিক কাজ করার কারণে সাধারণ জনগণ কাছে আস্থা ও নির্ভরতার প্রতিক হিসেবে খুঁজে পেয়েছেন। তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে তার বিচক্ষণতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে নিজের মত করে ঢেলে সাজিয়েছেন ওয়ার্ডকে। উদ্যোগ নিয়েছেন একটি আধুনিক মডেল ওয়ার্ড গড়ে তোলার। তার সততা ও কর্মদক্ষতায় বদলে যাচ্ছে সেবামূলক কার্যক্রম ও সার্বিক চিত্র। কমে যাচ্ছে জনভোগান্তী, আর বৃদ্ধি পাচ্ছে জনসেবার মান। তিনি প্রতিটি উন্নয়নের কাজকে বাস্তবায়ন করতে বদ্ধ পরিকর। একটি উন্নত আধুনিক ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে তিনি প্রতিটি ক্ষেত্রে স্ব-শরীরে গিয়ে সকল প্রকার উন্নয়নকে জনবান্ধব পরিবেশ সৃষ্টি করে যাচ্ছেন।

তিনি কথা বলেন সব শ্রেনির মানুষের সাথে এবং শোনেন তাদের দুঃখ কষ্টের কথা। নিয়মিত খোঁজ খবর নেন সমাজের অবহেলিত উন্নয়ন বঞ্চিত মানুষের। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সকল উন্নয়ন সেবা নিজ তত্ববাবধানে মানসম্মত করেতে শ্রম দিয়ে যাচ্ছেন তিনি।

ওয়ার্ডের আসা কয়েকজন ভুক্তভোগী ব্যক্তিরা জানান, বর্তমান এই ওয়ার্ডের মেম্বার একজন অনেক ভালো মন-মানসিকতার মানুষ। তার ভিতর নেই কোন অহংকার, নেই কোন স্বজনপ্রীতি। অনেকদিনের এই সমস্যা গুলো অবশেষে সমাধান করে দিয়েছেন। তিনি অসহায় এবং গরীব মানুষের প্রকৃত বন্ধু। তিনি সাধারণ মানুষের কষ্ট বুঝে এবং বিবেক দিয়ে চিন্তা করেন। অন্যায় এবং অসৎ বক্তিদের কখনো প্রশ্রয় দেন না। যার কারণে তিনি সাধারন মানুষের কাছে অতি প্রিয়। এক কথায় তিনি একজন সততা ও কর্মদক্ষতার প্রতিক। তিনি একজন সৎ ও পরিশ্রমী শিক্ষাবান্ধব মানুষ। যে কারনে তিনি স্বল্প সময়ে সকল মানুষের মাঝে হয়ে উঠেছেন এক অসাধারণ গল্পের মানুষ।

এ সময় ৯ নং দক্ষিণ চর আবাবিল ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার ফরিদ উদ্দিন এর সাথে দেখা হলে তিনি বলেন, জনগনকে সেবা দেওয়াই আমার মূল লক্ষ্য ও উদ্দেশ্য। আমি চেষ্টা করবো আমাকে যে দায়িত্বটুকু দেওয়া হয়েছে তা সঠিক ভাবে পালন করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *