বিশ্ব নৌ-দিবস আজ

নিজস্ব প্রতিবেদক :

অন্যান্য বছরের মতো এ বছরও বিশ্ব নৌ-দিবস পালন করতে যাচ্ছে নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধিন নৌপরিবহন অধিদফতর, মেরিটাইম ইনস্টিটিউট ও সংস্থা। বিশ্ব নৌ-দিবস আজ।

রবিবার (২৪ সেপ্টেম্বর) দিবসটি পালন করা হবে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রফিকুল ইসলাম, নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর মোহাম্মদ মাকসুদ আলম বাণী দিয়েছেন।

দিবসটি উপলক্ষে রাজধানীর এক হোটেলে আলোচনা অনুষ্ঠানসহ বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক স্বাগত বক্তব্য রাখবেন এবং অনুষ্ঠানটির সঞ্চালনা করবেন।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল মেরিটাইম অরগানাইজেশনের (আইএমও) মহাসচিবের ধারণকৃত বাণী প্রচার, মূল প্রবন্ধ ও পেপার প্রেজেন্টেশন, ‘বিশ্ব নৌ-দিবস-২০২৩’ এর ম্যাগাজিনের মোড়ক উন্মোচন, মেরিটাইম সেক্টরে অসামান্য অবদানের জন্য পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *