টেকনাফে র‌্যাবের অভিযানে ২৬ হাজার ইয়াবাসহ আটক-১

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ প্রতিনিধি :

কক্সবাজার টেকনাফের ঝিমংখালী মিনাবাজার এলাকায় অভিযান চালিয়ে ২৬ হাজার ৬০০ পিস ইয়াবাসহ এক মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫।

আটককৃত মাদক কারবারী হলেন,টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের ৬নং ওয়ার্ড ঝিমংখালী মিনা বাজারের মোঃ ইসমাইলের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (৩২)।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার (২০ সেপ্টেম্বর) সাড়ে ৩ টার দিকে
র‌্যাব-১৫, আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে,টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী মিনাবাজার এলাকার ঝিমংখালী বাজারের পূর্ব পাশে একটি মার্কেটের পেছনে সেমিপাকা ঘরের ভিতর কতিপয় মাদক কারবারী বিপুল পরিমাণ অবৈধ মাদক ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিসি-১, টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে বর্ণিত ঘর থেকে পালানোর চেষ্টাকালে মোহাম্মদ আব্দুল্লাহ নামে এক মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয় র‌্যাব। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিকে তল্লাশী করে তার হেফাজত থেকে সর্বমোট ২৬ হাজার ৬শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

এছাড়াও আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছানোর পূর্বেই অজ্ঞাতনামা ২/৩ জন মাদক কারবারী পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তি স্বীকার করে। জিজ্ঞাসাবাদে জানা যায়, সে এবং অজ্ঞাত পলাতক মাদক কারবারীরা ইয়াবা বেশি দামে বিক্রির উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছিল। তারা পরস্পর যোগসাজসে বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন যাবত ইয়াবা ও অন্যান্য মাদকদ্রব্য অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে এবং নিজেদের হেফাজতে রেখে স্থানীয় এলাকাসহ টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে মর্মে জানা যায়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ ধৃত ও পলাতক অজ্ঞাত মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *