লক্ষ্মীপুর জেলায় ডেঙ্গু প্রতিরোধে যুবলীগের মশারি ও কয়েল বিতরণ

নিজস্ব প্রতিবেদক :

ডেঙ্গু প্রতিরোধে লক্ষ্মীপুর জেলায় সচেতনতামূলক লিফলেট, মশারি ও কয়েল বিতরণ করা হয়েছে। কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে নিম্নআয়ের মানুষের মধ্যে মশারি ও কয়েল বিতরণ করেন জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক বায়েজিদ ভূঁইয়া।

বৃহস্পতিবার বিকেলে জেলা শহরের বাজার প্রধান সড়ক, মুক্তিযোদ্ধা মার্কেট, চকবাজার এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে এ কর্মসূচি পালন করেন।

এসময় প্রতিটি দোকানে সচেতনতামূলক লিফলেট, রিকশাচালক, পথচারীসহ প্রত্যেককে এক প্যাকেট করে মশার কয়েল ও মশারি তাদের হাতে তুলে দেয় যুবলীগ নেতাকর্মীরা।

এতে অন্যান্যদের মধ্যে অংশ নেন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন রুমি পাটওয়ারী, কার্যকরী সদস্য সোহাগ পাটওয়ারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোনায়েম হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গোফরান বাবু, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তারেক মাহমুদ, শহর যুবলীগ নেতা দিপু মাহমুদ প্রমুখ।

বায়েজিদ ভূঁইয়া বলেন, সরকারের প্রচেষ্টার পাশাপাশি আমাদের প্রত্যেককে নিজ নিজ আবাসস্থল পরিষ্কার করার উদ্যোগ গ্রহণ করতে হবে। এতে করে স্বল্প সময়ের জন্য হলেও ডেঙ্গু থেকে আমরা মুক্তি পাবো। মশক দমনে একমাত্র উপায় হচ্ছে আমাদের সচেতনতা। আমরা নিজ নিজ জায়গা থেকে সচেতন হলে এ সমস্যা সমাধান সম্ভব হবে। আমরা সচেতন হলে সবাই সচেতন হবে এক এক করে। এতে করে ডেঙ্গুর হাত থেকে রক্ষা পাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *