চাঁদপুর বড় স্টেশন মাছ ঘাটে ভোক্তা অধিদপ্তরেরমনিটরিংঃ

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এবং জেলা প্রশাসক কামরুর হাসানের নির্দেশনা অনুযায়ী চাঁদপুরের ইলিশের সবচেয়ে বড় বাজার বড় স্টেশন মাছ ঘাট মনিটরিং করা হয়েছে। ব্যবসায়ী সমিতির সভাপতি মানিক মানিক জমাদার ও সাধারন সম্পাদক সবে বরাতের পরিচালনায় আড়তদার, খুচরা বিক্রেতা এবং জেলার সাংবাদিকবৃন্দ এ মতবিনময় সভায় উপস্থিত ছিলেন ।
এখন থেকে আড়তদার, পাইকারি বিক্রেতা এবং খুচরা বিক্রেতাগণকে পাকা ভাউচার রাখার সিদ্ধান্ত গ্রহণ এবং বাস্তবায়ন করতে বলা হয়েছে।

অনলাইন মাছ বিক্রেতাগণ যেন সমিতিতে নাম এন্ট্রি করে মাছ বিক্রি করে। তা সমিতির সভাপতি নিশ্চিত করবেন এবং তার একটা লিস্ট আমাদেরকেও দিবেন।

আড়তদার, পাইকারি বিক্রেতা ও খুচরা বিক্রেতা সবাইকে পুরো টিম নিয়ে ঘোষণা দেয়া হয়েছে সবাই যেন ভাউচার রেখে, ন্যায্য দামে ইলিশ মাছ বিক্রি করে। কেউ অন্যায়ভাবে অতিরিক্ত দামে ইলিশ মাছ বিক্রি করলে তাকে আইনের আওতায় আনা হবে। তবে আজ কোন মাছ বিক্রেতাকে জরিমানা করা হয়নি। সবাইকে আইনি সতর্ক করা হয়েছে।

এরপর শহরের কালীবাড়ি মোড়ে রস বিলাস ও ওয়ান মিনিটে তদারকি করা হয়েছে। ভোক্তার অধিকার যেন লঙ্ঘন না হয়, আইন মেনে যেন ব্যবসা করে সে বিষয়ে আইন মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে।

মিনি মার্টে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্যবিহীন পণ্য বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এ অভিযানে সর্বাত্রক সহযোগিতা করে চাঁদপুর মডেল থানা পুলিশ এর একটি চৌকশ টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *