বন পাহাড়া দলের ৩ সদস্য অপহরণ মুক্তিপণ না দিলে হত্যার হুমকি

টেকনাফ প্রতিনিধি :

কক্সবাজার টেকনাফের বন পাহাড়া দল (সিপিজি) তিন সদস্য অপহরণ খবর পাওয়া গেছে। শুক্রবার সকালে হ্নীলা ইউপির দমদমিয়ার ন্যাচার পার্কের এলাকা থেকে বন বিভাগের দায়িত্ব পালন কালে তাদের অপহরণ করা হয়।

অপহরণ কৃতরা হলেন, হ্নীলা ইউপির দমদমিয়া এলাকার ৯নং ওয়ার্ডের আবু মালেকের পুত্র মোঃ শাকের, আব্দুর শুক্কুর পুত্র আব্দুর রহিম ও মৃত বকসু মিয়ার আব্দুর রহমান।স্থানীয়রা জানান, তিনজন বন পাহাড় দল সিপিজি’র তিন সদস্য অপহরণের কথা শোনার সাথে সাথে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী, সিপিজি সদস্য ও বন বিভাগের কর্মীদের নিয়ে রাত পর্যন্ত গহীন পাহাড়ের সম্ভাব্য স্থানে খুঁজাখুঁজি করেও তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মোঃ মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, বন পাহাড় দলের দায়িত্ব চলাকালীন সময়ে সিপিজি’র তিন সদস্যকে অপহরণ করেছে পাহাড়ি দুর্বৃত্তরা আমরা ইতিমধ্যে টেকনাফ মডেল থানায় একটি নিখোঁজ জিডি করা হয়েছে। সংসিলিষ্ট আইন শৃঙ্খলা বাহিনী’কে অবগত করেছি এবং উদ্ধার অভিযান অবহৃত রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ আলী জানান, আমার এলাকার ৩ জন বন প্রহরীকে অপহরণের খবর পেয়ে তাদের উদ্ধারে জনসাধারণ সহ গহীন পাহাড়ে অনেক খোঁজাখুঁজি করেও পায়নি। তবে আইন শৃঙ্খলা বাহিনী যদি সম্মিলিত ভাবে পাহাড়ে অভিযান পরিচালনা করা হলে তাদের উদ্ধার করা যাবে।

এদিকে সরজমিনে গিয়ে পরিবারের সাথে কথা বলে জানা যায়, আজ তাদের মোবাইল থেকে জনপ্রতি থেকে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে। টাকা না দিলে তাদেরকে মেরে ফেলা হবে বলে জানান।

টেকনাফ মডেল থানা (ওসি) মো. জোবাইর সৈয়দ জানান, বন পাহাড়া দল (সিপিজি) তিন সদস্য অপহরণ বিষয়ে একটি নিখোঁজ ডায়েরি করা হয়েছে। তাদের উদ্ধারের জন্য আইনগত কাজ চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *