৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতেও এক হতে পারলোনা বিএনপি

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতেও এক হতে পারলো না বিএনপি। শুক্রবার বিকেল ৩টায় সাবেক এমপি নাজিম উদ্দিন গ্রুপ রামগঞ্জ রাব্বানীয়া কামিল মাদ্রাসার সামনে ও অপর গ্রুপ পৌর নন্দনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে পৃথক পৃথক ভাবে আলোচনা সভা করে। গত ২০২২ইং বছর ২৯ অক্টোবর লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিনকে আহ্বায়ক ও শেখ মাহাবুবুর রহমানকে সদস্যসচিব করে ৬১ সদস্যবিশিষ্ট রামগঞ্জ উপজেলা কমিটি করা হয়।

একই সময়ে শেখ মোহাম্মদ কামারুজ্জামানকে আহ্বায়ক ও আলমগীর হোসেনকে সদস্যসচিব করে রামগঞ্জ পৌর বিএনপির ৪৭ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। তখন উপজেলা বিএনপির সদস্য সাহাবুদ্দিন, আবদুর রহিম, পৌর বিএনপির সদস্যসচিব মিয়া আলমগীর হোসেন ও সদস্য জাকির হোসেন মোল্ল্যা। তার পর থেকে উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণাকে কেন্দ্র করে সাঊেশ এমপি নাজিম উদ্দিন গ্রুপ ও এলডিপি নেতা শাহাদাৎ হোসেন সেলিম সমর্থিত মাহবুবুর রহমান বাহার গ্রুপের নেতা-কর্মীদের দন্ধ প্রকাশ্যে রুপ নেয়। এর পর থেকে বিএনপির যে কোন দলীয় প্রোগরাম পৃথক পৃথক ভাবে আলাদা স্থানে পালিত হচ্ছে।

বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, রামগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণাকে কেন্দ্র করে নেতা-কর্মীদের দ্বন্দ্ব বেধে যায়। উপজেলা বিএনপির আহ্বায়ক নাজিম উদ্দিন আহমেদসহ এক পক্ষ কমিটি বাতিল বা স্থগিতের দাবিতে সমাবেশ করে। অন্য পক্ষ কমিটি বহাল রাখার পক্ষে সভা করেছিল। পরে ৭ নভেম্বর পাল্টাপাল্টি এ কর্মসূচি পালন করে উভয় পক্ষ।

৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রাব্বানীয়া কামিল মাদ্রাসার সামনে বক্তব্য রাখেন, সাবেক এমপি নাজিম উদ্দিন আহম্মেদ,তুর্কি সাহাব উদ্দিন,ভিপি আবদুর রহিম, জাকির হোসেন মোল্লা,রফিক উল্যা পাটোয়ারী,মিঞা আলমগীর। অপরদিকে এলডিপির শাহাদাৎ হোসেন সেলিম গ্রুপ নন্দনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সমানে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির আহবায়ক মোজাম্মেল হোসেন মজু,কেন্দ্রীয় যুবদল নেতা মোঃ ঈমাম হোসেন, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক মনোয়ার হোসেন, মোঃ তোফায়েল আহম্মেদ,পৌর বিএনপির আহবায়ক শেখ মোঃ কামরুজ্জামান,লক্ষ্মী­পুর জেলা বিএনপির সদস্য ফারজানা মজুমদার জনি প্রমূখ।

এসময় সাবেক এমপি নাজিম উদ্দিন আহমেদ বলেন, ‘ত্যাগীদের বাদ দিয়ে কমিটি করা হয়েছিল। এতে নেতা-কর্মীরা কমিটি মেনে নিচ্ছেন না। আমাকে আহ্বায়ক করলেও আমি নিজেও এ কমিটির বিরুদ্ধে। ত্যাগী ও প্রকৃত রাজনীতিকদের বাদ দিয়ে পকেটের লোক কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। এর ফলে রামগঞ্জে বিএনপি রাজনৈতিক ক্ষতির মুখে পড়ে এখন পৃথক পৃথক ভাবে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান পালন করতে বাধ্য হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *