৩ দিন পর মারা গেল টেকনাফের সেই গুলিবিদ্ধ কিশোর

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ :

কক্সবাজারের টেকনাফের হ্নীলা পাহাড়ে গুলিবিদ্ধ জাফর আলমের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই যুবক। শনিবার (২৬ আগস্ট) উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদার মুচনী রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমের পাহাড়ে গরু চড়াতে গিয়ে গুলিবিদ্ধ হন তিনি।

টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) নাছির উদ্দিন মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত জাফর আলম টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দক্ষিণ লেদার আলীখালী এলাকার মৃত জালাল আহমদের ছেলে।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, প্রতিদিনের মতো শনিবার সকালে গরু নিয়ে জাফর পাহাড়ে যান। যেতে যেতে তিনি রোহিঙ্গা শীর্ষ ডাকাত কামালের দলের আস্তানার কাছাকাছি চলে যান। এ সময় তার গরু ছিনিয়ে নেওয়ার জন্য মোহাম্মদ রফিকসহ আরও ছয়-সাতজন চেষ্টা করেন। একপর্যায়ে জাফর আলমকে লক্ষ্য করে তারা গুলি চালায়। এতে তিনি গুলিবিদ্ধ হয়ে সেখান থেকে দৌড়ে পালিয়ে আসেন।

পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পসংলগ্ন একটি এনজিও পরিচালিত হাসপাতালে নিয়ে আসেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে আজ তিনি মারা গেছেন।

পরিদর্শক (তদন্ত) নাছির উদ্দিন মজুমদার জানান, মরদেহ ময়নাতদন্ত শেষে কক্সবাজার আনার প্রক্রিয়া চলছে। পরিবারের এজাহার পাওয়ার পরিপ্রেক্ষিতে মামলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *