টেকনাফের পাহাড়ে রোহিঙ্গা ডাকাতদের গুলিতে রাখাল গুলিবিদ্ধ

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ (কক্সবাজার) :

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা পাহাড়ে গরু চরাতে গিয়ে জাফর আলম (১৭) নামের এক রাখাল গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার (২৬ আগস্ট) সকালে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদার মুচনী রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পশ্চিমের পাহাড়ে এ ঘটনা ঘটেছে। এ তথ্য জানিয়েছেন হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী।

স্থানীয় জনপ্রতিনিধি ও আহত রাখালের পরিবারের সদস্যরা বলেন, পাহাড়ে রোহিঙ্গা ডাকাতদের আস্তানা দেখে ফেলায় রোহিঙ্গা শীর্ষ ডাকাত কামালের দলের সদস্যরা জাফর আলমকে গুলি করেছে।

গুলিবিদ্ধ কিশোর জাফর আলম (১৭) টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দক্ষিণ লেদার আলীখালী এলাকার মৃত জালাল আহমদের ছেলে। তিনি এখন কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জাফর আলমের পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো সকালে গরু নিয়ে জাফর পাহাড়ে যান। যেতে যেতে তিনি রোহিঙ্গা শীর্ষ ডাকাত কামালের দলের আস্তানার কাছাকাছি পৌঁছান। এ সময় তাঁর গরু ছিনিয়ে নেওয়ার জন্য ডাকাত মো. রফিকসহ আরও ৬-৭জন চেষ্টা চালায়। একপর্যায়ে জাফর আলমকে লক্ষ্য করে তাঁরা গুলি চালান। এতে তিনি গুলিবিদ্ধ হয়ে কোনো রকম সেখান থেকে দৌড়ে পালিয়ে আসেন। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে রোহিঙ্গা আশ্রয়শিবির সংলগ্ন একটি এনজিও পরিচালিত হাসপাতালে নিয়ে আসেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাঁকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার চিকিৎসক আশেকুর রহমান বলেন, জাফরের পেটে গুলি লেগেছে। একাংশে নাড়িভুঁড়ি বের হয়ে গেছে। তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য দ্রত তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে। তবে তাঁর অবস্থা আশঙ্কাজনক।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ মডেল থানার পরিদর্শক (ওসি-তদন্ত) নাছির উদ্দিন মজুমদার বলেন, ঘটনাটি তাঁরা শুনেছেন। তবে এখন পর্যন্ত কেউ কোনো ধরনের অভিযোগ দেননি। এরপরও ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *