মধ্যরাতে পল্টন থেকে বিএনপির ১২ নেতা গ্রেপ্তার

মোহাম্মদ ইউনুছ অভি :

দলের চেয়ারপারসনের মুক্তির দাবিতে দেশজুড়ে পদযাত্রা কর্মসূচি শেষে শনিবার দিবাগত রাতে বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপির এক ডজন নেতাকর্মীকে দলের কেন্দ্রীয় কার্যালয় এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নেতাকর্মীদের গ্রেপ্তারের বিষয়ে শনিবার দিবাগত রাতে (রাত ৩টা) এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) নয়াপল্টন এলাকা থেকে তুলে নিয়ে গেছে।

রিজভী বলেন, শনিবার সন্ধ্যায় কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন শেষে নেতাকর্মীরা বের হয়ে যাওয়ার সময় সাদা পোশাকের পুলিশ বিএনপি নেতাকর্মীদের আটক করতে শুরু করে।

এদিকে, রবিবার (২০ আগস্ট) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (সাইবার এন্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তর) খোন্দকার নুরুন্নবী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনসহ ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া রাজধানীর লালবাগ থেকে নিখোঁজ হওয়া ছাত্রদলের ৬ নেতাকেও আরেকটি মামলায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।
এর আগে শনিবার বিএনপি আয়োজিত পদযাত্রা কর্মসূচি ঢাকায় শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হলেও বিভিন্ন জেলায় পুলিশ ও ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীদের বাধা ও হামলায় শতাধিক আহতের ঘটনা ঘটেছে। বড় ধরনের নাশকতার পরিকল্পনা করার সময়’ আটক দাবি করে আটক ছাত্রদলের ছয় নেতাকে ঢাকায় ডিবি কার্যালয়ে গণমাধ্যমের সামনে হাজির করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *