দেশে একদলীয় শাসনব্যবস্থা তৈরি হয়েছে: (জাপা) চেয়ারম্যান জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশে একদলীয় শাসনব্যবস্থা তৈরি হয়েছে। দেশটাকে তারা (আ.লীগ) পারিবারিক সম্পত্তি বানিয়ে ফেলেছে। সাধারণ মানুষ বৈষম্যর শিকার হচ্ছে।

শনিবার (১৯ আগস্ট) লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তন (সাবেক বুলবুল টকিজ)। লক্ষ্মীপুর জেলা আয়োজনে ছিলেন, জাতীয় পার্টির আয়োজনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, দেশে এক ধরনের বৈষম্য চলছে। প্রশাসন শাসকগোষ্ঠীর লাঠিয়াল বাহিনীতে পরিণত হয়েছে। বৈষম্য তৈরি করে দেশকে শাসন এবং শোষণ করছে শাসক শ্রেণি।

তিনি বলেন, মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে। স্বাধীনতা সংগ্রামের মূল চেতনাকে ধ্বংস করা হচ্ছে, যা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার নামে করা হচ্ছে। মানুষের স্বাভাবিক অধিকার খর্ব করা হচ্ছে। মানুষের রাজনৈতিক অধিকার নেই।

জাপা চেয়ারম্যান বলেন, সারাদেশে গোয়েন্দা নিয়োগের মাধ্যমে দেশের সবাইকে নজরদারিতে রাখা হয়েছে। স্মার্ট বাংলাদেশের মাধ্যমে দেশ জেলখানায় পরিণত হচ্ছে। দেশে শান্তি নিয়ে আসতে অবাধ, সুষ্ঠু নির্বাচন দরকার।

ক্ষমতাসীন সরকার ইতিহাস বিকৃত করেছে উল্লেখ করে তিনি আরও বলেন, সেই সঙ্গে সংস্কৃতি নস্যাৎ করেছে। সরকারের লোকজন লাভের জন্য পরিবেশ নষ্ট করছে।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী ও মহাসচিব, জাতীয় পার্টি বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক চুন্নু এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী সিনিয়র কো-চেয়ারম্যান জাতীয় পার্টির ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান জাতীয় পার্টির সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য জাতীয় পার্টি আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টু, প্রেসিডিয়াম সদস্য জাতীয় পার্টি আলহাজ্ব সোলায়মান আলম শেঠ, প্রেসিডিয়াম সদস্য জাতীয় পার্টি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, প্রেসিডিয়াম সদস্য জাতীয় পার্টি লে: মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, প্রেসিডিয়াম সদস্য ও সাংগঠনিক টিম প্রধান লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টি আলহাজ্ব এমরান হোসেন মিয়া, প্রেসিডিয়াম সদস্য জাতীয় পার্টি সালাহ উদ্দিন আহমেদ, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা জাতীয় সাংস্কৃতিক পার্টি শেরিফা কাদের এমপি, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা ও সাবেক এমপি মোহাম্মদ নোমান, মাননীয় চেয়ারম্যান উপদেষ্টা মাশরুর মাওলা, ভাইস চেয়ারম্যান জাতীয় পার্টি আহসান আদেলুর রহমান এমপি, ভাইস চেয়ারম্যান জাতীয় পার্টি ও সভাপতি জাতীয় যুব সংহতি এইচ. এম. শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব জাতীয় পার্টি ও সাধারণ সম্পাদক স্বেচ্ছাসেবক পার্টি মো. বেলাল হোসেন, যুগ্ম মহাসচিব জাতীয় পার্টি ফকরুল আহসান শাহ্জাদা।

উক্ত সম্মেলনের সভাপতিত্ব করেন, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা ও আহ্বায়ক লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টি সম্মেলন প্রস্তুতি কমিটি মোহাম্মদ উল্লাহ সাবেক এমপি।

উক্ত সম্মেলনের সঞ্চালনা দায়িত্ব ছিলেন, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা ও সদস্য সচিব লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টি সম্মেলন প্রস্তুতি কমিটি মাহমুদুর রহমান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *