জাতীয় শোক দিবস পালন করলেন আবুধাবিতে

কে এ সৌরভ খাঁন, সংযুক্ত আরব আমিরাত :

সংযুক্ত আরব আমিরাতের সিটি আবুধাবিতে বাংলাদেশ দূতাবাস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম মূত্যু বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

মঙ্গলবার আবুধাবিতে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তেলন এর পর বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়েন ফুল দিয়ে অনুষ্ঠান শুরু করেন রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর।

তারপর জাতির পিতাসহ আগস্টের সেই সব শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়। তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাণী পড়ে শোনান দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে বিশেষ প্রামাণ্যচিত্র দেখানো হয়।

আলোচনায় রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জাানিয়ে বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের মুক্তিকামী মানুষকেই স্বাধীনতা উপহার দেননি; বরং সমগ্র পৃথিবীর মুক্তিকামী মানুষের জন্য তিনি ছিলেন সংগ্রামের এক অনন্য অনুপ্রেরণা। ।

দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বীর মুক্তিযোদ্ধা, দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী, তাদের সহধর্মিনী, বাংলাদেশ লেডিস এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, জনতা ব্যাংক, বিমান বাংলাদেশ, বাংলাদেশ কমিউিনিটি স্কুলের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দ, গণমাধ্যমকর্মী সহ বর্সস্তরের প্রবাসীবৃন্দ।

অনুষ্ঠান শেষে জাতির পিতাসহ বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় দেশ ও জাতীর জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *