এবার আশরাফুলকে নিয়ে দুবাই যাচ্ছেন সাকিব

কেএ সৌরভ খাঁন, সংযুক্ত আরব আমিরাত :

গত মার্চ মাসে দুবাইয়ে বাংলাদেশর বিতর্কিত এক ব্যবসায়ীর একটি স্বর্ণের দোকান উদ্বোধন করতে গিয়ে বিতর্কের মুখে পড়েছিলেন সাবেক বিশ^সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও বিতর্ক গায়ে না মেখে সাকিব নিজের মত করে এড়িয়ে গেছেন বিষয়টিকে। বিতর্কের ঝড় না থামতে আবার তিনি দুবাইয়ে আসতে যাচ্ছেন আর একটি স্বর্ণের দোকান উদ্বোধন করতে। আগামী ২০ আগস্ট বিশ্বখ্যাত দুবাই গোল্ডসূচকে এন আর আই জুয়েলারির অফিস উদ্বোধন করতে যাচ্ছেন তিনি। এর আগেও প্রতিষ্ঠানটির ব্রান্ড অ্যাম্বাসেডর হয়ে শারজায় এসেছিলেন। এবার অবশ্য সাকিব একা নন, নিয়ে আসছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলকে। আসার কথা রয়েছে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমানে জাতীয় সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজারও। তবে মাশরাফির বিষয়টি নিশ্চিত হবে দিন দুয়েকের মধ্যে- জানিয়েছেন জুয়েলারি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।
এদিকে সাকিব দুুবাই আসার খবর ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে স্থানীয় প্রবাসী বাঙালিদের মধ্যে। মার্চে স্বর্ণের দোকান উদ্বোধন অনুষ্ঠানে প্রিয় তারকাকে দেখতে হাজার হাজার ভক্ত-অনুরাগী ভীড় করেছিলেন দুবাই ও শারজায়। সেবার দুবাই ও শারজায় অনেকটা বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হয়েছিল আয়োজনে। এবার সাকিবের উপস্থিতি নিরাপদ ও সুশৃংখল করার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন আয়োজকরা।
সংযুক্ত আরব আমিরাত সহ মধ্যপ্রাচ্যের মাটিতে প্রবাসী বাংলাদেশি প্রতিষ্ঠানের হয়ে ক্রিকেট তারকাদের উপস্থিতিকে ইতিবাচক হিসেবে দেখছেন স্থানীয় বাংলাদেশ মিশনগুলো। আমি রাতের বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবু জাফর এই বিষয়ে বলেন, ‘পাকিস্তান ভারত ও অন্যান্য দেশের সেলিব্রেটিরা নিজেদের দেশের প্রতিষ্ঠানের প্রচার প্রসার বাড়াতে এখানে আসেন। বাংলাদেশের প্রবাসী ব্যবসায়ীরাও তাদের ব্যবসায়িক কাজে সাকিব সহ অন্যান্য ক্রিকেটারদের জনপ্রিয়তাকে কাজে লাগাবেন এটাই হওয়া উচিত। তাছাড়া বাংলাদেশি প্রতিষ্ঠানগুলোর প্রতি আমিরাতে অবস্থানরত ১০ থেকে ১২ লাখ প্রবাসীর মনোযোগ আকর্ষণ করতে পারলে প্রবাসী ব্যবসায়ীরা অবশ্যই সফলতা পাবেন।

উল্লেখ্য গত মার্চ মাসে দুবাইয়ে একটি আলোচিত স্বর্ণের দোকান উদ্বোধন করতে এসে, ব্যাপক সমালোচিত হয়েছিলেন সাকিব। সে সময় বাংলাদেশের হিরো আলম সহ বেশ কয়েকজন বিনোদন তারকাও অনুষ্ঠানে উপস্থিত হয়ে সমালোচনার মুখে পড়েন। দেশের গণমাধ্যমে এই নিয়ে তুমুল হৈচৈও পড়ে। এবারের আয়োজনে সকল বিতর্ক থেকে সাকিবকে দূরে রাখতে আয়োজকরা জোড়ালো সতর্কতা অবলম্বন করছে বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *