লক্ষ্মীপুরের রামগতিতে ইউপি সদস্যের বসতঘরে অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের রামগতিতে পূর্ববিরোধের জেরে আব্দুর রহিম নামে এক ইউপি সদস্যের বসতঘরে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে।

সোমবার রাতে উপজেলার চরবাদাম ইউনিয়নের কারামতিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় অভিযুক্তরা ওই ইউপি সদস্যের স্ত্রী নাছরিন আক্তারকে মারধর ও শ্লীলতাহানিও করে। পরে আহতাবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আব্দুর রহিম চরবাদাম ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি। অভিযুক্তরা একই এলাকার বাসিন্দা।

ইউপি সদস্যের পরিবারের সদস্যরা জানান, স্থানীয় বিভিন্ন বিষয় নিয়ে একই ওয়ার্ডের সাবেক সদস্য খুরশিদ আলমের সঙ্গে আব্দুর রহিমের পরিবারের বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে তারা রহিমকে বিভিন্ন ধরনের হুমকি-ধমকি প্রদানসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছেন। সোমবার রাতে ইউপি সদস্য রহিম বাড়িতে না থাকার সুযোগে খুরশিদের ছেলে শ্রমিক লীগ নেতা মো. সাইফুদ্দিন, নাসির উদ্দিন ও আবুল বাসার লোকজন নিয়ে তার (রহিমের) বসতঘরে অগ্নিসংযোগ করে। ঘটনাটি টের পেয়ে রহিমের স্ত্রী নাছরিন আক্তার ঘর থেকে বের হলে অগ্নিসংযোগকারীরা তাকে বেধড়ক মারধরসহ শ্লীলতাহানি করে। পরে তার চিৎকারে স্থানীয় লোকজন ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।

রহিমের স্ত্রী আহত নাছরিন আক্তার জানান, স্বামী রহিম বাড়িতে না থাকায় বৃদ্ধ শ্বশুরসহ তারা ঘরে ঘুমাচ্ছিলেন। রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ ঘুম ভেঙে গেলে দেখেন বসতঘরের এক পাশে আগুন জ্বলছে। এ দৃশ্য দেখে তিনি ঘরের বাইরে আসলে সেখানে সাইফুদ্দিনসহ অন্যদের দেখতে পান। এ সময় তিনি চিৎকার শুরু করলে তারা তাকে পিটিয়ে আহত করে এবং শ্লীলতাহানি করে।

স্থানীয় আজাদ উদ্দিন, জসিম উদ্দিন, ফরহাদ হোসেন ও ইলিয়াস হোসেন জানান, চিৎকার শুনে তারাসহ এলাকার কয়েকশ মানুষ ছুটে যান। পরে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে পুকুর থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণ করেন।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে চাইলে খুরশিদ আলমের ছেলে শ্রমিক লীগ নেতা মো. সাইফুদ্দিন জানান, তারা এ ঘটনার সঙ্গে জড়িত নয়। তাদেরকে ফাঁসানোর জন্য নিজেদের ঘরে আগুন দিয়ে তারা এ নাটক সাজিয়েছেন।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে এ ঘটনায় থানায় কোনো লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *