অপহরণ কারিদের বিরুদ্ধে সাহস দেখাচ্ছে স্থানিয়রা! আস্তানা থেকে ছেলে উদ্ধার করল পিতা, ধৃত দুই

  • মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ :

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ইউপির মিনাবাজার এলাকার গহীন পাহাড়ে অপহরণ কারিদের আস্তা থেকে নিজ ছেলে আবছার (২১) কে উদ্ধার করেন পিতা শাহআলম। পরে স্থানীয় জনতার সহযোগিতায় অপহরণ করতে আসা দুই রোহিঙ্গা কে আটক করে এলাকায় নিয়ে আসা হয় বলে জানাগেছে।

সোমবার (৩১জুলাই) সন্ধ্যায় গহীন পাহাড়ে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মিনাবাজার পাহাড়ে ওই এলাকার শাহ আলমের দুই ছেলে আবছার ও তার ছোট ভাই খায়রুল আমিন পাহাড় থেকে তাদের কৃষি কাজ শেষে গৃহপালিত পশু নিয়ে বাড়ি ফিরছিল। আসার পথে আব্দুল মালেকের ঘোনার কাছে পৌছলে আবছার কে অপহরণ কারিরা মোবাইল ফোন কেড়ে নিয়ে হাতে রশি দিয়ে বেঁধে ফেলে তাদের আস্তানায় নিয়ে যায়। এমন সময় ছোট ছেলে খায়রুল আমিন চিৎকার করলে তাদের পেছনে থাকা বাবা শাহআলম এসে দুই রোহিঙ্গা অপহরণ কারি কে ধাওয়া করে সাথে সাথে ধরে ফেলে এবং তার ছেলে আবছার কে উদ্ধার করেন।
পরে সে খবর শোনে স্থানীয়রাও যোগদিয়ে তাদের আটক করে এলাকায় নিয়ে আসেন।

এ বিষয়ে শাহআলম জানান, সোমবার বিকালে কাজ শেষে গরু সহ বাড়ি ফেরার পথে আমার বড় ছেলে কে অপহরণ কারিরা বেঁধে ফেলে আস্তায় নিয়ে যাচ্ছে। তা দেখে ছোট ছেলের চিৎকার দিলে শুনার সাথে সাথে দৌড়ে গিয়ে দেখি অপহরণ কারিরা ছেলে কে বেঁধে ফেলেছে । তাৎক্ষণিক তাদের ধাওয়া করে অপহরণ কারি দুই জন কে আটক করে ফেলি। আটক দুই জনই রোহিঙ্গা ক্যাম্পের বাসীন্দা। পরে স্থানীয়রা পুলিশ কে খবর দিয়ে তাদের হাতে তুলে দেন।

হোয়াইক্যং পুলিশ ফাড়িঁর ইনচার্জ রোকনুজ্জামান জানান, জনতার সহযোগিতায় দুই রোহিঙ্গা কে আটক করা হয়েছে। তাদের চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্তা নেওয়া হবে।

এ বিষয়ে এলাকার সচেতন মহলেরা জানান, অপহরণকারীদের বিরুদ্ধে স্থানীয়রা যখন সাহস দেখাতে শুরু করেছে। তাই ভবিষ্যতে অপহরণকারীরা থাকবে না বলে মনে করি । কারণ গেল ১৯ জুলাই শালবাগান ক্যাম্পে কাজ করার সময় দুইজনকে অপহরণ করে নিয়ে গেলে এলাকার মেম্বারের নেতৃত্বে সাথে সাথে যেমন জন সাধারণের ধাওয়ার মুখ অপহরণকারীরা ভিক্টিমদের ফেলে পালিয়ে যায়, তেমনি আজও মিনাবাজার পাহাড় থেকে ছেলেকে অপহরণ করে নিয়ে গেলে শুনার সাথে সাথে পিতা অপহরণ কারিদের ধাওয়া করে তাদের আটক করেন, এবং নিজের ছেলে কেও তাদের আস্তানা থেকে উদ্ধার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *