কুমিল্লা জেলার বরুড়ায় খাল খননের মাটি নেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লা জেলার বরুড়া উপজেলার ৯নং দক্ষিণ শিলমুড়ী ইউনিয়নের হুগুলী, ডিমডুল, রামপুর ও বড়লক্ষীপুর এলাকার খাল খননের মাটি নেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। শুক্রবার (২৮ জুলাই) সকালে স্থানীয় প্রায় শতাধিক লোক এ মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, কিছুদিন আগে সরকার খাল খনন করে মাটি গুলো খালের পাড়ে স্তুপ করে রেখেছিল। অনেকদিন ধরেই মাটি গুলো এ অবস্থায় রয়েছে। কিন্তু গতকাল বৃহস্পতিবার থেকে একটি চক্র বেকু দিয়ে স্তুপ থেকে মাটি কেটে ট্রাক ভরাট করে নিয়ে যাচ্ছে।

এ কারণে আমরা আজ মানববন্ধন করে মাটি নেওয়া বন্ধ করে দেই এবং প্রশাসনকে তাৎক্ষণিক বিষয়টি অবহিত করি। পরে পুলিশ প্রশাসন এসে আমাদের সহযোগিতা করে এবং পরবর্তিতে যাতে কেউ আর মাটি কেটে না নেয় এ বিষয়ে সবাইকে সতর্ক করে।

আমরা চাই খালপাড়ের মাটি যাতে কেউ এখান থেকে সরাতে না পারে। খাল পাড় থেকে যদি মাটি সড়িয়ে নেওয়া হয় তাহলে ফসলি জমির ক্ষতি হবে। খাল গভীরের কারণে ফসলি জমির মাটি খালে চলে যাবে। এ কারণেই আমাদের আজকের এই মানববন্ধন এবং বিক্ষোভ।

এ বিষয়টি নিয়ে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা, পানিউন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবহিত করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *