লক্ষ্মীপুর কমলনগরে চিকিৎসকের বসবাস অপারেশন থিয়েটারে!

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সোহেল রানা অপারেশন থিয়েটারের অবজারভেশন কক্ষে বাসস্থান হিসেবে ব্যবহার করছেন বলে অভিযোগ উঠেছে। সরেজমিনে গিয়ে সাংবাদিকরা অভিযোগের সত্যতা পেয়েছেন। এ বিষয়ে বুধবার বিকেলে জেলা সিভিল সার্জন (সিএস) আহাম্মদ কবীর বলছেন, বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, চিকিৎসক সোহেল রানা প্রায় ৩ বছর আগে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। এরমধ্যে দেড় বছর ধরে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারের অবজারভেশন কক্ষে বসবাস করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের দুইজন কর্মচারী জানায়, চিকিৎসক সোহেলের অপারেশন থিয়াটারে থাকেন। সেখানে তার ব্যবহৃত খাট, চেয়ার-টেবিল, বইসহ প্রয়োজনীয় আসবাবপত্র রয়েছে।

চিকিৎসক সোহেল রানা বলেন, আমি কোয়ার্টারের ভাড়া পরিশোধ করছি। সেখানে এখন সংস্কারের কাজ চলছে। এজন্য ডিউটিকালীন সময় চিকিৎসকরা রাতদিন ওই কক্ষে বিশ্রাম নেন। আমি এখন আর সেখানে থাকি না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তাহের বলেন, কোয়ার্টারে সংস্কার কাজ চলায় সেখানে থাকা সম্ভব নয়। এজন্য অবজারভেশন কক্ষে সোহেলকে আমিই থাকতে বলেছি। গত মে মাস থেকে সোহেল নিয়মিত কোয়ার্টারের ভাড়াও পরিশোধ করেছেন।

জেলা সিভিল সার্জন (সিএস) আহাম্মদ কবীর বলেন, চিকিৎসক সোহেল রানা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার বাসস্থান হিসেবে ব্যবহার করছেন বলে অভিযোগ পেয়েছি। পরে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জেনেছি, অফিস চলাকালীন সেখানে সোহেলসহ অন্যান্যরা বিশ্রাম নেন। বাসস্থান হিসেবে ব্যবহার করা হচ্ছে না। কারণ সোহেলর নামে সরকারি কোয়ার্টারে কক্ষ বরাদ্দ রয়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *