লক্ষ্মীপুর জেলায় নতুন জেলা প্রশাসক সুরাইয়া জাহান

নিজস্ব প্রতিবেদক :

সরকার ১০ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে। ৬ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখা কর্তৃক এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানা গেছে। এতে লক্ষ্মীপুর জেলায় জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ২৭ তম বিসিএস প্রশাসন ব্যাচের কর্মকর্তা কুষ্টিয়া সদর উপজেলার বাসিন্দা সুরাইয়া জাহানকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রিধারী এবং ইংল্যান্ডের বেডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ইকনোমিকস অ্যান্ড ফিন্যান্স বিষয়ে মাস্টার্স সম্পন্ন করা সুরাইয়া জাহান এ প্রতিবেদককে জানান, জেলা প্রশাসক হিসেবে লক্ষ্মীপুর জেলায় আমাকে দেয়া হয়েছে জানতে পেরেছি। লক্ষ্মীপুরবাসীর প্রতি আমার শুভকামনা রইল।

যোগদান করার পরে জেলার সংশ্লিষ্ট সকলের সাথে আলাপ আলোচনার মাধ্যমে লক্ষ্মীপুরকে এগিয়ে নেয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাব।

জানা গেছে, চট্টগ্রাম আগ্রাবাদ আবাসিক এলাকা উচ্চ বালিকা বিদ্যালয় থেকে মাধ্যমিক ও চট্টগ্রামের আগ্রাবাদ মহিলা কলেজ থেকে কৃতিত্বে সাথে উচ্চ মাধ্যমিক পাশ করেন। ব্যক্তিগত জীবনে দশম ও তৃতীয় শ্রেনিতে পড়ুয়া দুই পুত্র সন্তানের মাতা সুরাইয়া জাহানের জীবনসঙ্গী ঢাকার একটি প্রাইভেট ব্যাংকে উচ্চ পদে কর্মরত। ২৭ তম বিসিএস এর প্রশাসন ক্যাডারের কর্মকর্তা সুরাইয়া জাহান চাকুরী জীবনে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার ও ঢাকা জেলার দোহার উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। মুন্সিগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালনের পরে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে সিনিয়র সহকারী সচিব পদে পদায়ন হন। পরবর্তীত তিনি উচ্চ শিক্ষার জন্য ইংল্যান্ড যান। সেখানকার বেডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ইকোনমিকস অ্যান্ড ফিন্যান্স বিষয়ে মাস্টার্স ডিগ্রি নেন। ২০২১ সনের ৭ মার্চ তিনি উপসচিব হিসেবে পদোন্নতি পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *