আগামী দিনের বাংলাদেশ হবে পিছিয়ে পড়া গরিব দু:খীর মানুষের

ড.সায়েম আমীর ফয়সাল মুজাদ্দেদী,
সিনিয়র ভাইস চেয়ারম্যান, জাকের পার্টি

কে এ সৌরভ খাঁন, নিজস্ব প্রতিবেদক :

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন; জাকের পার্টির ৪৫৫৪ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের অঙ্গীকার; জাকের পার্টি আদর্শ কেন্দ্রিক দল, ক্ষমতা কেন্দ্রিক নয় । ড. সায়েম আমীর ফয়সল।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জাকের পার্টির মনোনীত প্রার্থী জনাব কাজী রাশেদুল হাসান রাশেদসহ জাকের পার্টির অসংখ্য নেতা-কর্মী ও সমর্থকদের নিরলস প্রচেষ্টার জন্য আমি সকলকে অন্তরের অন্তঃস্থল থেকে কৃতজ্ঞতা জানাই।

গভীর কৃতজ্ঞতার সাথে, বিশেষভাবে সকল ভোটারদের কে ধন্যবাদ জানাতে চাই, যারা ভোট কেন্দ্রে গিয়ে জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকে ভোট দিয়েছেন – যদিও নির্বাচনের অগ্রিম সম্ভাব্য ফলাফল জেনেও, আপনারা ভোট কেন্দ্রে গিয়ে আমাদের সমর্থন দিয়েছেন; এ জন্য আমরা আপনার কাছে চির কৃতজ্ঞ।

গভীর শ্রদ্ধা এবং বিনয়ের সাথে (আমি বা আমার দল, কেউ বা কাউকে আমরা অপমান বা অপদস্থ করার উদ্দেশ্যে বলছি না), এবং একই সাথে দুঃখের সাথে স্বীকার করতে হচ্ছে যে, চলমান যে গণতান্ত্রিক এবং নির্বাচনী ব্যাবস্থাপনা বাংলাদেশে বিরাজমান, আইনের শাসনের অবনতি থেকে শুরু করে বিচার ব্যবস্থার পার্টিজানশিপ, রাষ্ট্রযন্ত্রের পক্ষপাতিত্ব, মূলধারার মিডিয়ার পক্ষপাতিত্ব এবং আমাদের নির্বাচনী প্রক্রিয়ায় কালো টাকার প্রভাব আমাদের প্রাণের, ভালোবাসার বাংলাদেশের গণতান্ত্রিক ভিত্তিকে ধ্বংস করে দিচ্ছে।

আশরাফুল আলম (ওরফে হিরো আলম) এর উপর এই জঘন্যতম হামলা আমাদের গণতন্ত্রকে ডিলেজিটিমাইজ করে – আপনি হিরো আলমকে পছন্দ করেন বা তাকে ঘৃণা করেন, একজন প্রার্থীর উপর এই সহিংস হামলাটি একেবারেই অকল্পনীয়, লজ্জাজনক।

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের বিশ্লেষণ এবং জাকের পার্টির জাতীয় রাজনীতিতে অবস্থান: অত্যন্ত কম ভোটার উপস্থিতি (৮৯% ভোটার ভোটকেন্দ্রে যাননি)।

ঢাকা-১৭ আসনে জাকের পার্টি ১২৪টি কেন্দ্রে মোট প্রদত্ত ভোটের ৩.৫%-৫.৫% পেয়েছে; ৮০% কেন্দ্রে জাতীয় পার্টির চেয়ে বেশি ভোট পেয়েছে আপনার জাকের পার্টি । মনে রাখবেন, জাতীয় পার্টি বাংলাদেশের তৃতীয় বৃহত্তম রাজনৈতিক দল হিসাবে পরিচিত।

৪২ টি নিবন্ধিত রাজনৈতিক দলের ভেতর জাকের পার্টি আজ ৫ নম্বরে – কনজারভেটিভ এস্টিমেশন। তবে এই নির্বাচনের মাধ্যমে এবং বিগত সিটি করপোরেশনের ফলাফল গুলো বিবেচনায় আনলে, আজ জাকের পার্টি বাংলাদেশের তৃতীয় বৃহ্তম রাজনৈতিক দল হিসাবে স্বীকৃতি লাভ করার জন্য প্রস্তুত। আমাদের ঈমানী দায়িত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *