পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন৯নং বালিয়া ইউপি সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়ন বাসীসহ সর্বস্তরের লোকজনকে শুভেচ্ছা জানিয়েছেন বালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মোঃ তাজুল ইসলাম মিজি।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, একটি বছর ঘুরে আবার ফিরে এলো ত্যাগ ও আত্মশুদ্ধির পর্ব ” কুরবান”। ঈদ মানে আনন্দ। ঈদ মানে উৎসব। ঈদ মানে সাম্য। ঈদ মানে উৎসবের কাছে ফিরে যাওয়া। ঈদ মানে নিজেকে বিলিয়ে দেওয়া। ক্ষুদ্রতার উধের্ব ওঠার চেষ্টা।

বৃহৎ এর সঙ্গে যুক্ত হওয়া। ঈদ মানে সবাই মিলে সুন্দর থাকা। ঈদের আমেজ ছড়িয়ে দিতে হবে সবার মাঝে।
তিনি আরো বলেন, পবিত্র ঈদুল আযহা আমাদের ত্যাগের ও শিক্ষা দেয়। আমাদের সব ভেদাভেদ ভুলে এক হতে শেখায়। অভাবী এবং দুস্থ ও বিপদ গ্রস্তদের সাহায্যের জন্য এগিয়ে আসার প্রেরণা দেয়। তিনি ধর্মের নামে অপব্যাখ্যা দিয়ে বা প্রলোভন দেখিয়ে স্বার্থালোভী মহল যাতে সমাজে বিসৃংঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহবান জানান।

শুভেচ্ছা বার্তায় তিনি আরো বলেন, হযরত ইব্রাহিম (আঃ) মহান আল্লাহর উদ্দেশ্যে প্রিয় বস্তুকে উৎসর্গের মাধ্যমে তার সন্তুষ্টি লাভের যে অণুপম দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, তা মুসলিম জাহানের কাছে চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে। এই উৎসবের মধ্যে দিয়ে সামর্থ্যবান মুসলমানেরা জবাইকৃত পশুর গোশত আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দিয়ে সমাপ্ত সাম্যের বাণী প্রতিষ্ঠা করেন।

তিনি ঈদের দিন নির্ধারিত স্থানে পশু কুরবানী দিয়ে পরিবেশ দূষণমুক্ত রাখতে সকলের প্রতি আহবান জানান।

নিউজটি কপিরাইট করা আইনগত অপরাধঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *