ইউপি চেয়ারম্যান সহ ডাঃ গোপাল চন্দ্র দে ও শংকর রানী দে বিরুদ্ধে মিথ্যা অভিযোগ অপপ্রচারের প্রতিবাদঃ

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়ন পরিষদের চাপিলায় দুই শতাধিক গাছের চারা কেটে ফেললো ইউপি চেয়ারম্যান এবং গোপাল চন্দ্র দে ও তার বোন শংকর রানীদের বিরুদ্ধে অনিয়মের যে অভিযোগটি আনা হয়েছে তা সম্পূর্ন মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। ইউপি চেয়ারম্যান এবং ডাঃ গোপাল চন্দ্র দে ও তার বোন শংকর রানী দে এলাকায় সুনামের সাথে দীর্ঘদিন চিকিৎসা সেবার দিয়ে আসছেন । এবং এলাকায় ডাঃ গোপাল চন্দ্র দে ও তার বোন শংকর রানী দে গরীব অসহায় মানুষের বিভিন্ন ভাবে ওষুধ চিকিৎসা দিয়ে থাকেন। অভিযোগ কারী মতলব মাস্টার এবং গোপাল চন্দ্র দে ও তার বোন শংকর রানী দে একই এলাকায় বসবাস করে থাকেন। অভিযোগ কারী মতলব মাস্টার তাদের সুনাম ক্ষুন্ন করার জন্য মিথ্যা অভিযোগ টি একটি স্থানী দৈনিক ইলশেপাড় পত্রিকায় গত শুক্রবার ৯ জুন এই মিথ্যা সংবাদটি প্রকাশ করেছেন।, ডাঃ গোপাল চন্দ্র দের নজরে আসলে প্রকাশিত প্রত্রিকার সংবাদ টি মারাত্মক রকমের মানহানিকর ও অসত্য অভিযোগ তুলে ধরে সংবাদ প্রকাশ করা হচ্ছে, একজন সমাজের ভালো মানুষের ক্ষতি করার জন্য আমি এই সংবাদের প্রতিবাদ এবং নিন্দা জানাচ্ছি।

উল্লেখিত অভিযোগ ভিত্তিহীন দাবি করে ইউপি চেয়ারম্যান মোঃ রফিক উল্লাহ পাটোয়ারী বলেন, আমি আমার ইউনিয়ন পরিষদের রাস্তার পাশে অভিযোগ কারী মতলব মাস্টার বিভিন্ন ধরনের কাটা,বাশের বেড়া দিয়ে রেখেছেন চলাচলের সময় জনগনের ক্ষতি এবং পাশের জমির মালিক একটি অভিযোগ দায়ের করেন তাদের কৃষি ফসলের জমি এই বেড়ার কারনে নষ্ট হয়।
তাই আমি পরিষদের গ্রাম পুলিশ দিয়ে কয়েকবার বলার পরেও মতলব মাস্টার তার এই চলাচলের পথে বেড়া না সরিয়ে বিভিন্ন ধরনের ভাষায় কথা বলেন। তাই আমি এই ধরনের আগাছা গ্রাম পুলিশের মাধ্যমে রাস্তা পরিষ্কার করে থাকি।তাই একটি কুচক্রি মহল আমাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করতে, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন ধরনের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক অভিযোগ এনে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশ করে চলেছে, যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছি।

জানতে চাইলে তিনি বলেন, দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা ও অন্যায়, অনিয়ম, দুর্নীতি, মাদক, জুয়াসহ যেকোন অপরাধের প্রতি ঘৃণা রেখেই আমার পথ চলা। এছাড়া আমি একজন নির্বাচিত ইউপি চেয়ারম্যান। নিয়ম মেনে নৈতিক ও পেশাগত দায়িত্ব থেকে সততা ও সাহসিকতার সহিত কাজ পরিচালনা করে আসছি। কিন্তু দুঃখের বিষয় হলো এই যে, সম্প্রতি সমাজের কিছু কতিপয় ব্যক্তি ও আমার প্রতিপক্ষের ইশারায় সম্পূর্ণ মিথ্যা ঘটনার বিবৃতি স্থাপন করে কয়েকজন হলুুদ ও কথিত সাংবাদিকদের দিয়ে আমার বিরুদ্ধে মারাত্মক রকমের অপপ্রচার চালাচ্ছে।

ডাঃ গোপাল চন্দ্র দে ও তার বোন শংকর রানী দের বিরুদ্ধে নেওয়াজ মোর্শেদ প্রাণনাশের হুমকির কথা বলা হয়েছে তা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট, আমি ডাঃ গোপাল চন্দ্র দে প্রায় ৪০ বছর যাবত ফরক্কাবাদ বাজারে গ্রাম্য ডাক্তারী সেবা দিয়ে আসছি আজ পর্যন্ত কেউ কোন সময় বলতে পারবে না খারাপ ব্যবহার করেছি। মতলম মাস্টার এবং তার ছেলে আমাকে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে থাকেন বিএনপি সরকার ক্ষমতায় আসলে তোদেরকে ভারত পাটিয়ে দিবো। একই সাথে গণমাধ্যমে মারাত্মক রকমের মানহানিকর ও মিথ্যা ঘটনার বিবৃতি দেওয়া হচ্ছে। তথ্য যাচাই-বাছাই কিংবা অনুসন্ধান না করেই সেই মিথ্যা অভিযোগের ভিত্তিতেই সংবাদ প্রচার করা হচ্ছে, যা একেবারেই অপ্রত্যাশিত।

অভিযোগের বিষয়ে তিনি বলেন, যে সকল অভিযোগ আমার এবং বোনের বিরুদ্ধে আনা হচ্ছে। এর স্বপক্ষে কোন সাক্ষ্য-প্রমাণ দিতে পারবেনা অভিযোগকারী। কেননা অভিযোগের জায়গাগুলোই কাল্পনিক। আমার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। হেয় প্রতিপন্ন করার জন্য এই কাজটি করছেন তারা। মিথ্যা অভিযোগ এনে আমার কাছ থেকে অনৈতিক সুবিধা চাওয়া হচ্ছে। এতে সাড়া না দেওয়ায় এখন অনেকটা ব্লাক-মেইলের শিকার হচ্ছি। মূলত এটিই হলো পিছনের গল্প।

আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে, অপপ্রচার করা হচ্ছে। আর অপপ্রচার ছড়িয়ে দেওয়া গেলেও কখনো-ই প্রতিষ্ঠিত হয়না। অপপ্রচারকারীদের বিরুদ্ধে দেশের প্রচলিত ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়া হতে পারে বলেও জানান তিনি।

পুলিশের এক কর্মকর্তা বলেন, কেউ কারো বিরুদ্ধে এমন অপপ্রচার চালালে সংক্ষুব্ধ ব্যক্তি বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *