সিলেটের বিশ্বনাথের ৫ ইউনিয়নে আ.লীগের দলীয় প্রার্থী চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক :

সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার পাঁচ ইউনিয়নে আওয়ামী লীগ তাদের দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করেছে।

শুক্রবার (৯ জুন) রাতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় নাম চূড়ান্ত করা হয়।

সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করেন বোর্ড সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্বনাথ উপজেলার ৩ নম্বর অলংকারী, ৪ নম্বর রামপাশা, ৫ নম্বর দৌলতপুর, ৬ নম্বর বিশ্বনাথ ও ৭ নম্বর দেওকলস ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৭ জুলাই ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিশ্বনাথ উপজেলার এই ৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চেষ্টা চালাচ্ছিলেন ১১ জন নেতা। ওই পাঁচ ইউনিয়নের মধ্যে আবার উপজেলার অলংকারী ও বিশ্বনাথ ইউনিয়নে একক প্রার্থীরা আবেদন করেছেন। আর রামপাশা ইউনিয়নে ৪ জন, দৌলতপুর ইউনিয়নে ২ জন ও দেওকলস ইউনিয়নে ৩ জন নেতা নৌকার মাঝি হতে ফরম ও জীবন বৃত্তান্ত জমা দিয়েছিলেন।

৩ নম্বর অলংকারী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শাহ তাজুল ইসলাম মাইকেল। তিনি অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও যুগ্ম-সাধারণ সম্পাদক। দীর্ঘদিন আমেরিকায় থাকলেও নির্বাচনকে সামনে রেখে তিনি দেশে এসে দলীয় নেতাকর্মীদের সংগঠিত করেন।

৪ নম্বর রামপাশা ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরব আলী। ৫ নম্বর দৌলতপুর ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ৫ নম্বর ওয়ার্ডের একাধিকবারের নির্বাচিত মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ওয়াহাব আলী।

৬ নম্বর বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন ৫ নম্বর ওয়ার্ডের একাধিকবারের নির্বাচিত মেম্বার ও ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল জলিল হিরণ।

৭ নম্বর দেওকলস ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী- বিশ্বনাথের ওই পাঁচ ইউনিয়নে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ জুন, মনোনয়নপত্র বাছাই ১৯ জুন, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ও প্রতীক বরাদ্দ ২৫ জুন এবং ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ ১৭ জুলাই অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *