টেকনাফে এবার স্কুলছাত্রকে অপরহণ করে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ :

অপহৃত শিশু মোহাম্মদ হোছাইন সূর্য।

কক্সবাজারের টেকনাফে মোহাম্মদ হোছাইন সূর্য নামের এক দ্বিতীয় শ্রেণির ছাত্রকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। তার পরিবারের কাছে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে।

মোহাম্মদ হোছাইন সূর্য টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র। সে টেকনাফ এলাকার সোলতান আহমেদের ছেলে। রবিবার (৪ জুন) দুপুরে স্কুল ছুটির পর থেকে নিখোঁজ হয় সূর্য।

শিশুর বাবা সোলতান আহমেদ জানান, রবিবার স্কুলে গিয়ে আর ফেরেনি তার ছেলে। তাকে আত্মীয় স্বজনদের বাড়ি ও পরিচিত জনদের বাড়িতে খোঁজার সময় দুর্বৃত্তরা ফোন করে জানায় তার ছেলেকে অপহরণ করা হয়েছে। ৩০ লাখ টাকা মুক্তিপণ না দিলে ছেলেকে জ্যান্ত পুড়িয়ে মারা হবে। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে বলে জানান তিনি।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম বলেন, শিশুটির পরিবার রবিবার রাতে জিডি করেছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

গত আট মাসে টেকনাফে ৭০ জন ব্যক্তি অপহরণের শিকার হয়েছেন। যেখানে গত ২৮ এপ্রিল পাত্রী দেখতে গিয়ে অপহরণের শিকার হন কক্সবাজার চৌফলদন্ডী উত্তরপাড়ার মোহাম্মদ আলমের ছেলে জমির হোসেন রুবেল। তার দুই বন্ধু ঈদগাঁও উপজেলার জালালাবাদ সওদাগর পাড়া এলাকার মোহাম্মদ ইউছুপ ও কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকার ইমরান অপহরণ হন।

২৪ মে টেকনাফ পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে তিনটি গলিত মরদেহ উদ্ধার করা হয়। এরমধ্যে গত শুক্রবার লেদা রোহিঙ্গা ক্যাম্প থেকে পাঁচ জনকে অপহরণ করা হয়। গত শনিবার রাতে এক যুবকের হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করে ফেলে ওই হাতসহ তাকে ফেরত পাঠায়। অপর চার জনের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছে অপহরণকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *