দুই লক্ষ পিস ইয়াবাসহ এক মহিলা মাদক ব্যবসায়ী গ্রেফতার

মোহাম্মদ ইউনুছ অভি :

কক্সবাজারের টেকনাফ থানাধীন উত্তর ডেইলপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ২,০০,০০০ পিস ইয়াবাসহ এক মহিলা মাদক ব্যবসায়ী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

অদ্য ০৫ জুন ২০২৩ খ্রিঃ অনুমান ১২.৩০ ঘটিকার সময় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের ০৬নং ওয়ার্ডের উত্তর ডেইলপাড়া এলাকায় জনৈক লেডু মিয়ার বসত ঘরে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ রয়েছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালানোর চেষ্টাকালে আভিযানিক দল আনোয়ারা বেগম নামে এক মহিলা মাদক ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক বাড়ী ও বসত ঘর তল্লাশী করে ধৃত ব্যক্তির ঘরের খাটের নিচে প্লাস্টিকের বস্তার ভেতর হতে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় সর্বমোট ২,০০,০০০ (দুই লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির বিস্তারিত পরিচয় আনোয়ারা বেগম (৪৫), স্বামী-লেডু মিয়া, সাং-উত্তর ডেইলপাড়া, ০৬নং ওয়ার্ড, হ্নীলা ইউনিয়ন, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার বলে জানা যায়। ধৃত মাদক ব্যবসায়ী জানায়, সে মাদক চোরাচালান চক্রের একজন সক্রিয় সদস্যা। উক্ত মাদক চোরাচালানের সাথে জড়িত চক্রটি আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন কৌশলী পন্থা অবলম্বন করে পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবত সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট টেকনাফে নিয়ে আসে এবং নিজেদের হেফাজতে মজুদ করে রাখে। পরবর্তীতে চক্রটি আর্থিকভাবে লাভবান হওয়ার লক্ষ্যে অত্যন্ত চতুরতার সাথে টেকনাফ ও কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে মাদকদ্রব্য ইয়াবা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে থাকে।

ধৃত ব্যক্তি র‌্যাবের আভিযানিক দলের নিকট মাদক চোরাচালান চক্রের মূলহোতার নাম ও ঠিকানা প্রকাশ করে। উক্ত তথ্যের প্রেক্ষিতে মাদক চোরাচালানের সাথে জড়িত চক্রটির মূলহোতা ও অন্যান্য সহযোগীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের আভিযানিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

উদ্ধারকৃত ইয়াবাসহ ধৃত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *