বন্দু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে লেদা সার্বিস সেন্টারে নারী, পুরুষ,কিশোরী এবং হিজড়াদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক এডভোকেসি সভা অনুষ্ঠিত

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ কক্সবাজার :

নোমান হাশেমী টেকনাফ, টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদায় বন্দু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে লেদা সার্বিস সেন্টারে নারী, পুরুষ,কিশোরী এবং হিজড়াদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ মে (মঙ্গলবার) সকাল ১০ টায় প্রকল্পের লেদা সার্ভিস সেন্টারে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।
এতে শুভেচ্ছা বক্তব্য ও প্রকল্পের অগ্রগতি উপস্থাপন করেন সেন্টার ম্যানেজার সরওয়ার মুরশেদ আরিফ , উন্মুক্ত আলোচনায় সকলের প্রশ্নোত্তর প্রদান করেন ট্রেনিং কাম প্রোগ্রাম স্পেশালিষ্ট মো: নাজমুল হক ।
একজন সমাজ সেবক হিসাবে পিএফটি সদস্যের দায়িত্ব এবং আগামীতে পিছিয়ে পড়া লিঙ্গ বৈচিত্রময় জনগোষ্ঠীকে কিভাবে সমাজের বোঝা নয় সম্পদ হিসাবে গড়ে তোলা যায় সেই লক্ষ্যে “মানুষের মধ্যে বৈষম্য নয়” শ্লোগানকে সামনে রেখে সকল পিএফটি সদস্যগণ কাজ করার জন্য একমত পোষন করেন ।
এছাড়া আরও উপস্থিত ছিলেন ডা, মারুফা – কোয়ালিটি এসুরেন্স অফিসার, (Rtmi), হ্নীলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল হুদা ,ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি কাদের হোছাইন, স্থানীয় গন্যমান্যব্যক্তিবর্গ, সাংবাদিক, ধর্মীয় নেতা, এনজিও প্রতিনিধি, ছাত্র, এবং আরটিএম ইন্টারন্যাশনালের প্রতিনিধিসগ আরো অনেকে।

উল্লেখ্য যে, আন্তর্জাতিক শরণার্থী বিষয়ক সংস্থা এইউএনএইচসিআর এর অর্থায়নে আরটিএম ইন্টারন্যাশনালের কারিগরি সহায়তায় প্রজনন স্বাস্থ্য সেবা কার্যক্রম নারী-পুরুষ, বালক-বালিকা এবং ট্রান্সজেন্ডারদের মধ্যে কক্সবাজার, উখিয়া এবং টেকনাফে স্থানীয় এবং জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীর মাঝে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পের আওতায় সুবিধাভোগীদের মাঝে প্রজনন স্বাস্থ্য সেবা, মানসিক স্বাস্থ্য সেবা এবং লিঙ্গ ভিত্তিক সহিংসতা প্রতিরোধ বিষয়ক কার্যক্রম পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *