উপকূলের গুরুত্বপূর্ণ তিন কর্মকর্তাকে নিয়ে উপকূলের পথে প্রান্তরে

ফারজানা আক্তার বৃষ্টি, নিজস্ব প্রতিবেদক :

সয়াল্যান্ড খ্যাত লক্ষ্মীপুরের উপকূলে সয়াবিনের বাম্পার ফলনের লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে কৃষকের সাথে একাকার হয়ে কাজ করে যাচ্ছেন, কৃষকদের নয়নের মনি, তাদের অভিভাবক যিনি সবসময় কৃষকদের সাথে থাকেন, তিনি হলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো.রিয়াজ উদ্দিন।

জেলে ও কৃষি নির্ভর এ অঞ্চলের জেলেদের মান উন্নয়নে সবসময় কাজ করে যান, জেলেদের আপদে বিপদে পাশে থাকেন ও ইলিশের শশুর বাড়িতে ইলিশ উৎপাদনের ধারা অব্যাহত রাখতে নানামূখী অভিযান চালিয়ে যাচ্ছেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন।

রামগতি উপকূলের ঐতিহ্যবাহী অতুলনীয় স্বাদের মিষ্টি ও মহিষের দই তৈরিতে দুর্গম চরে দুধ উৎপাদন ও মাংসের চাহিদা পূরনের লক্ষ্যে সেবা দিয়ে যাচ্ছেন, যিনি উপকূলীয় অতন্ত্র প্রহরীর মত সব সময় উপকূলীয় অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়ে তাদের সেবা দিয়ে থাকেন, যাকে বলা হয় মানবাতার সেবক, তিনি হলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো. নজরুল ইসলাম।

  • গুরুত্বপূর্ণ এই তিন জন কর্মকর্তা চাকরি নয় মানবাতার সেবকের পরিচয় দেওয়ায় ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন, আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা লক্ষ্মীপুর জেলা সাধারণ সম্পাদক কাজী নাঈম উদ্দিন ও সাংবাদিক নাজমুল হোসেন জাতীয় দৈনিক ভোরের সময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *