চাকুরীর জন্য ঘুষের টাকার জন্য শিক্ষকসহ দুইজনকে অবরুদ্ধ

নিজস্ব প্রতিবেদক :

পঞ্চগড়ে ঘুষের টাকা ফেরত দিতে এক, ৮৮জন সহকারি শিক্ষকসহ দুইজনকে দীর্ঘসময় অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (০২ মে) আটোয়ারী উপজেলার মালিগাঁও এলাকার শরিফুল ইসলামের বাড়িতে তাদের অবরুদ্ধ করা হয়।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে গেলেও তাদের উদ্ধার না করেই ফেরত আসতে হয়েছে পুলিশকে। এ ঘটনায় প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা।

অবরুদ্ধ করে রাখা দু’জন হলেন- স্থানীয় নিতুপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. নজরুল ইসলাম ও মালিগাঁও এলাকার মৃত নীলমহরের ছেলে রবিকান্ত বর্মন। এদের মধ্যে নজরুল ইসলামকে মঙ্গলবার সকালে ও রবিকান্তকে সোমবার রাতে ধরে নিয়ে ওই বাড়িতে অবরুদ্ধ করা হয়।

জানা যায়, ছেলেকে সেনাবাহিনীতে অফিস সহকারি পদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মালিগাঁও এলাকার শরিফুল ইসলামের কাছে থেকে ১১ লাখ টাকা নেয় অভিযুক্তরা। আড়াই বছর ধরে দফায় দফায় এ টাকা দেওয়া হয়। টাকার যোগানের জন্য বসতভিটাও বিক্রি করে শরিফুল।

এদিকে শরিফুলের ছেলেকে অফিস সহকারি পদের নিয়োগপত্রও প্রদান করেন অভিযুক্তরা। কিন্তু পরে জানা যায় নিয়োগপত্র ভূয়া। তখন ঘুষের টাকা ফেরত চায় শরিফুল। ওদিকে সেই টাকা না দিয়ে নজরুল ইসলাম গা ঢাকা দেয়। পাঁচ মাস পর স্থানীয় মির্জাপুর বাজারে দেখতে পেয়ে তাকে ধরে নিয়ে অবরুদ্ধ করে শরিফুল ও তার লোকজন।

অভিযুক্ত নজরুল ইসলাম ৭ লাখ ৭০ হাজার টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন, অলীন দেবনাথকে টাকা দেওয়া হয়েছে। তার ব্যাংক হিসাবের চেকের পাতা রয়েছে স্বাক্ষরিত। আমরা আদালতে টাকা আদায়ে তার বিরুদ্ধে মামলা করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *