সিনিয়র সাংবাদিক কামরুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে ডিইউজের শোক

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক কামরুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

আজ মঙ্গলবার (২ মে ২০২৩) ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক শোক বার্তায় বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, কামরুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে। দেশের সংবাদ মাধ্যমের রূপান্তরের এই সময়ে তাঁর মতো পথিকৃৎ সাংবাদিক ও সংগঠক খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারতেন। কামরুল ইসলাম চৌধুরীর শূণ্যতা সহসাই পূরণ হওয়ার নয়।

যকৃতের অসুস্থতাজনিত কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন।

দৈনিক সংবাদের মাধ্যমে তিনি সাংবাদিকতা শুরু করেন। অর্থনৈতিক বিষয়ক সাংবাদিকতায় তিনি বেশ সুনাম অর্জন করেন। পরে তিনি দেশের অন্যতম প্রধান পরিবেশ সাংবাদিক হিসেবে আবির্ভূত হন। গত বছরের ডিসেম্বরে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) বার্তা সম্পাদক থেকে অবসরে যান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *