দ্বাদশ নির্বাচন ঘনিয়ে আসায় চাঁদপুরের কচুয়া আসনে আওয়ামী লীগ বিএনপি দু দলেই মাঠ চষে বেড়াচ্ছেন

বিভক্তি। সর্বোপরি নেতাকর্মীদের ধারনা বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে কচুয়ার উন্নয়নের কারনে এ আসনে আওয়ামী লীগকে আবারও দ্বাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত করবে জনগন।

অন্যদিকে বিএনপির নেতাকর্মীরা মনে করেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এহসানুল হক মিলনের বিকল্প নেই । তবে আনম এহসানুল হক মিলন প্রতিবেদককে জানিয়েছেন এ আসন থেকে তিনি নির্বাচন করবেন না। তিনি ঢাকা-১৫ অর্থাৎ মিরপুর পীরেরবাগ থেকে দলের মনোনয়ন চাইবেন। কচুয়া আসন থেকে তাঁর স্ত্রী কচুয়ার গোহট উত্তর ইউনিয়নের পালগিরি গ্রামের মিয়াজী বাড়ির বাসিন্দা ও জাতীয়তাবাদী মহিলা দলের সহ-সভানেত্রী নাজমুন নাহার মনোনয়ন চাইবেন।

অপরদিকে আগামী সংসদ নির্বাচনে বিএনপির আরো দুইজন প্রার্থীর নাম শোনা যায়।২০১৮ সালে দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করেছেন কেন্দ্রীয় কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারন সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেন। অপর প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান দেওয়ান মানিক। গত সংসদ নির্বাচনের পর থেকে বিএনপির সাংগঠনিক কার্যক্রম তেমন একটা চোখে পড়েনা।বিশেষ করে সংসদ নির্বাচনের পর আনম এহসানুল হক মিলনের অনুসারীগন নিজেদের দলীয় কোন্দলে কোনঠাষা হয়ে পড়েছে। বিএনপিসহ সহযোগী প্রতিটি সংগঠনের ২টি করে কমিটি রয়েছে। একটি গ্রুপে মালয়েশিয়া প্রবাসী বিএনপি নেতা মোশাররফ হোসেন ও জেলা কতৃক অনুমোদিত কমিটি রয়েছে। অপরদিকে আনম এহসানুল হক মিলনের ঘোষিত বিএনপিসহ প্রতিটি সহযোগী সংগঠনের একটি করে কমিটি রয়েছে। ফলে বিএনপির রাজনীতি স্পষ্টতই দুটি গ্রুপে বিভক্ত। তবে গত সংসদ নির্বাচনের পর থেকে মোশাররফ হোসেনের সমর্থিত নেতাকমীরা এলাকায় কেন্দ্রীয় বিএনপির কর্মসূচি পালন করে আসছেন। আনম এহসানুল হক মিলন সমর্থিতরা বিএনপির মহিলা দলের সহসভাপতি নাজমুন নাহার বেবকে নিয়ে কচুয়ার বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারনায় রয়েছে। অপরদিকে ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান দেওয়ান মানিক প্রায়ই এলাকায় এসে দলীয় নেতাকর্মীদের সহযোগীতার পাশাপশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সাথে সম্পৃক্ত রয়েছেন। সব মিলিয়ে আওয়মী লীগ বিএনপি দুটি দলেই আভ্যন্তরীণ কোন্দল বিদ্যমান।

জাতীয় পার্র্টির প্রার্থী সাবেক এমপি ও চাঁদপুর জেলা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা.একেএম শহীদুল ইসলাম এবং কেন্দ্রিয় যুব নেতা ও উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব এডভোকেট মাইন উদ্দিন মাইনু। জাতীয় পার্টির সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন সাংগঠনিক কর্মকান্ড করে আসছেন। বড় দটি দলের অভ্যন্তরীন দ্বন্দ কাজে লাগাতে চায় জাতীয় পার্টি।

সূত্র : কচুয়া বার্তা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *