বঙ্গবন্ধুর ছবি সংবলিত পোষ্টার ছিঁড়ে অবমাননা, প্রতিবাদে সংবাদ সম্মেলন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত পোষ্টার ছিঁড়ে অবমাননার প্রতিবাদে লক্ষ্মীপুরের রামগতিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। এসময় অবমাননাকারী রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেলের বিচারের দাবি জানানো হয়। বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে আলেকজান্ডার বাজার এলাকায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয় এ আয়োজন করা হয়।

পোষ্টার ছেঁড়ার সিসি ক্যামেরার একটি ভিডিও সাংবাদিকদের হাতে এসেছে৷ এতে দেখা যায়, চেয়ারম্যান নিজেই পোষ্টার ছিঁড়ছেন। পরে তার নির্দেশে আরও ২ জন ব্যক্তি অন্য পোষ্টারগুলো ছিঁড়ে ফেলছেন।

এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াহেদ মুরাদ, সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল ওয়াহেদ ও উপজেলা ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন।

অভিযুক্ত সোহেল উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি।

লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল ওয়াহেদ বলেন, ৭ মার্চ বঙ্গবন্ধুর ভাষণ ও ১৭ মার্চ জন্মদিন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে রামগতি উপজেলা পরিষদ ভবনের বিভিন্ন স্থানে পোষ্টার লাগানো হয়। এতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সংবলিত ছিল। গত ৫ এপ্রিল উদ্দেশ্য প্রণোদিতভাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল পোষ্টারগুলো ছিঁড়ে ফেলেন। তিনি বিএনপি নেতা হওয়ায় এ ঘটনা ঘটিয়েছেন। এটি তিনি রাষ্ট্রদ্রোহী কাজ করেছেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা।

এছাড়া তিনি ১৭ মার্চ জাতীয় দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ইতিহাস ও অবদান সম্পর্কে আলোচনার সময় উঠে চলে যান।

উপজেলা ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন বলেন, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে উপজেলা প্রশাসনকে পোষ্টারগুলো দেওয়া হয়। সেই পোষ্টার উপজেলা ভবনের বিভিন্ন স্থানে লাগানো হয়েছে। কিন্তু চেয়ারম্যান সোহেল তা উদ্দেশ্য প্রণোদিতভাবে ছিঁড়ে ফেলেছেন। এটি উপজেলা প্রশাসন থেকে পোষ্টারগুলো অপসারণের কোন সিদ্ধান্ত ছিলো না। তিনি নিজের ইচ্ছেমতো সবকিছু করে থাকেন। সরকারের উন্নয়নমূলক কাজগুলোতে ব্যাপক অনিয়ম দুর্নীতি করেছেন। এজন্য আমরা পরিষদের ১২ জন সদস্য তাকে অনাস্থা দিয়েছি।

সূত্র : মহোনা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *