রামগঞ্জে আওয়ামীলীগ বিএনপি’র দুই গ্রুপে সংর্ঘষে কালবেলা সাংবাদিকসহ আহত ১৫, পুলিশের গুলি

মোঃ তারেক রহমান, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

রামগঞ্জে আওয়ামীলীগ ও বিএনপির দুই গ্রুপের সংর্ঘষে আহত হয়েছে ১৪ নেতাকর্মী। এসময় দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপের নিউজ ফুটেজ সংগ্রহের সময় আহত হয়েছেন দৈনিক কালবেলা রামগঞ্জ প্রতিনিধি ইকবাল হোসেন । 

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৬/৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। উভয়পক্ষের সংর্ঘষে ১০টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ায় বিএনপি সমর্থিত আবদুর রহমান, কবির ভাট, আবদুর রহমান মিলন, শেখ কামরুল, নজরুল ইসলাম পিন্টুসহ ১০ বিএনপি নেতাকর্মী আহত হন বলে বিএনপি নেতৃবৃন্দ সূত্রে দাবী করেন।

আজ শনিবার দুপুর ৩টায় রামগঞ্জ পৌর ৫ নম্বর ওয়ার্ড সাতারপাড়া চৌরাস্তায় এ হামলা ও সংর্ঘষের ঘটনা ঘটে। 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বিএনপি নেতা ড. মামুন আহম্মেদ ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি ইমাম হোসেন জানান, কেন্দ্র ঘোষিত অংশ হিসাবে রামগঞ্জ উপজেলা বিএনপির নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে সাতারপাড়া এলাকা থেকে বাইপাস সড়কে অবস্থান কর্মসূচি পালনের উদ্দেশ্য নেতাকর্মীরা বের হয়।

কিন্তু আগে থেকে সাতারপাড়া চৌরাস্তায় অবস্থান করে পুলিশের সহযোগিতায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের উপর বৃষ্টির মতো ইটপাটকেল ও কাঁচের বোতল নিক্ষেপ করে। এসময় বাধ্য হয়ে বিএনপি নেতাকর্মীরাও পাল্টা প্রতিরোধ গড়লে পুলিশ বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে।

উপজেলা যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান ভূইয়া সুমন জানান, আমাদের পূর্ব নির্ধারিত শান্তি সমাবেশকে কেন্দ্র করে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। বিএনপি দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। যা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কোন অবস্থাতেই মেনে নিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *