এম এম টি স্টেট তিন ফসলী জমিতে ঘর নির্মানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে পঞ্চগড়ে তিন ফসলী জমিতে ঘর নির্মানের অভিযোগ উঠেছে এম এম টি এষ্টেট লিমিটেড কোম্পানির বিরুদ্ধে।

পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের পাহারতলী গ্রামে ২০০৫ সালে চা বাগান সৃজনে নিমিত্তে জমি ক্রয়ের অনুমতি দেয় জেলা প্রশাসন। ওই সময় এম এম টি এষ্টেট লিমিটেড কোম্পানিকে শর্ত দেওয়া হয় ধানী বা আবাদী জমি ক্রয় করা যাবে না। চা চাষ ব্যতীত অন্য কোন কাজে এ জমি ব্যবহার করা যাবে না। কিন্তু এসব শর্ত না মেনে তারা জোর পূর্বক জমি ক্রয়করে তিন ফসলী জমিতে বিশাল জায়গা জুড়ে ঘর নির্মান করতেছে বলে অভিযোগ করেন এলাকাবাসী।

 আমিরুল ইসলাম, এলাকাবাসী জোরপূর্বক ভয়-ভীতি দেখে এরা রাতের আঁধারে মানুষের জমি দখল ক্রয় করে নিচ্ছে মূল্য দিয়ে এদের জন্য আমাদের আবাদী জমি নষ্ট হয়ে যাচ্ছে গরিব মানুষ কি করব।

স্থানীয় ইউপি  সদস্য সপিউল আলম বলেন এরা মগের মুল্লুকের মত আমাদের এলাকাটাকে জমি খেকুদের মত খেয়ে নিচ্ছে নিয়ম নীতিকে তো রক্ষা করে না।

আগে নাম প্রকাশ্যে অনিচ্ছু হাত উপরে অনেক বড় নিউজ প্রকাশ করে কি করবেন বলে জানান। এবং স্থানীয় কিছু সিন্ডিকেটের সাথে জড়িত। 

সোহেল রানা, ব্যবস্থাপক এম টি এষ্টেট লিমিটেড তো জানি কিন্তু প্রয়োজনের তাগিদে করা লাগে অনুমতি আগে থেকে নেওয়া আছে

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার  সদর . মাসুদুল হক, উপজেলা নির্বাহী অফিসার, পঞ্চগড় আইনের বাইরে  কেউ নই এই ধরনের ঘটনা ঘটাইলে আমরা তবে অভিযোগ পেলে অবশ্যই বিষয়টি গুরুত্ব সহকারে দেখবো খুব শীঘ্রই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *