দুবাইয়তে কূটনীতিকদের অভ্যর্থনা

কে এ সৌরভ খাঁন, নিজস্ব প্রতিবেদক, সংযোগ আরব আমিরাত :

বিদেশি কূটনৈতিক ও বিশিষ্টজনদের সম্মানে বাংলাদেশের স্বাধীনতা দিবসের অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট।

প্রতিবছরের মতো এবারও বিদেশি কূটনৈতিক ও বিশিষ্টজনদের সম্মানে বাংলাদেশের স্বাধীনতা দিবসের অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট। গত বৃহস্পতিবার (১৬ মার্চ) রাতে দুবাইয়ের বিখ্যাত আটলান্টিক দ্যা পাম বলরুমে বাংলাদেশের ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশেষ অভ্যর্থনা ও নৈশভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া বিভাগের উপ-পরিচালক আবদুল আজিজ আল নিয়াদি ও মন্ত্রণালয়ের কর্মকর্তা মোহাম্মদ আল মেহাইরি অংশ নেন।

দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের মিনিস্টার (শ্রম) ফাতেমা জাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাধীনতার মহান অর্জন নিয়ে বক্তব্য দেন কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

এসময় আবুধাবি বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. আবু জাফর ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুই দেশের জাতীয় সঙ্গীতের সুরে শুরু হয় অনুষ্ঠান। এরপর ভার্চুয়ালি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে সূবর্ণজয়ন্তী পর্যন্ত সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়া বাংলাদেশকে তুলে ধরা হয়।

এর আগে অতিথিদের স্বাগত জানান কনসাল জেনারেল বি এম জামাল হোসেন ও তার সহধর্মিণী মিসেস আবিদা হোসেন।

অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ছাড়াও আমিরাতের বিভিন্ন প্রদেশের বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিত্ব, সুশীল সমাজ ও বিভিন্ন পেশার কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *