সাতক্ষীরা সদর থানা কনফারেন্স রুমে বিশেষ কল্যান সভা অনুষ্ঠিত

এস এম পলাশ সাতক্ষীরা, নিজস্ব প্রতিবেদক :

সাতক্ষীরা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব কাজী মনিরুজ্জামান, পিপিএম মহোদয়ের দিক নির্দেশনা অনুযায়ী অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) জনাব মোঃ সজীব খাঁন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মীর আসাদুজ্জামান স্যারের তত্ত্বাবধানে সাতক্ষীরা থানার সুযোগ্য অফিসার ইনচার্জ জনাব জনাব আবু জিহাদ ফকরুল আলম খান অদ্য বেলা ১২.০০ ঘটিকায় থানার কনফারেন্স রুমে থানা, ক্যাম্প ও ফাঁড়ির অফিসার ও ফোর্সদের নিয়ে মার্চ/২৩ মাসের কল্যাণ প্যারেড অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অফিসার ইনচার্জ উক্ত সভায় আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রনে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ, মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের নিমূলে সাড়াশি অভিযান পরিচালনা করার জন্য নির্দেশনা প্রদান করেন।

অফিসার ইনচার্জ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স নীতিতে সাতক্ষীরা থানা পুলিশ সাতক্ষীরা জেলার উগ্রপন্থী, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মতাদর্শের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রতিটি বিট এলাকায় ওপেন হাউজ ডে, কমিউনিটি ও বিট পুলিশিং সভা, উঠান বৈঠক সহ অন্যান্য সভার মাধ্যমে পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

অফিসার ইনচার্জ অত্র জেলার মান্যবর পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনার আলোকে থানার সকল পদমর্যাদার অফিসার ও ফোর্সের আইন নিজের হাতে তুলে না নেওয়া ,সাধারণ মানুষের সাথে ভালো ব্যবহার করা তথা উত্তম আচরণ প্রদর্শন করা এবং সর্বোপরি পুলিশের দায়িত্ব পালনের ক্ষেত্রে সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে সরকারি কর্ম সম্পাদনের নির্দেশনা প্রদান করেন।

কল্যাণ প্যারেডের পূর্বে অফিসার ইনচার্জ থানা চত্তরে অত্র থানাধীন ১৪টি ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্যদের চৌকিদারী প্যারেড গ্রহণ করেন এবং সকল গ্রাম পুলিশ সদস্যদের সাথে মত-বিনিময় সভা করেন।

উক্ত মত-বিনিময় সভায় অফিসার ইনচার্জ অত্র থানা এলাকায় অবস্থানরত উগ্রপন্থীদের বিষয়ে থানা পুলিশ কে তথ্য দিয়ে গ্রাম পুলিশ সদস্যদেরকে থানা এলাকায় কিশোর অপরাধী সনাক্ত, আড্ডাস্থল, জুয়া, চোরাচালান, গুজব প্রতিরোধ ইত্যাদি অপরাধের তথ্য প্রদান করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। এছাড়া এলাকার চোর, মাদকাশক্ত, চোরাকারবারী, ভুমি দস্যু, ভাসমান অপরাধী, জুয়ারীদের তথ্য সংগ্রহ করতে বলা হয়।

পরিশেষে অফিসার ইনচার্জ বর্তমান প্রেক্ষাপটের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে থানার সকল অফিসার ও ফোর্স এবং গ্রাম পুলিশ সদস্যদের বিট পুলিশিং এর মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে যাতে কেও প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে সে দিকে লক্ষ রেখে থানা এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার্থে শতভাগ দায়িত্ব পালন করে কাজ করার জন্য নির্দেশনা প্রদান করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন ইন্সপেক্টর(তদন্ত) জনাব মোঃ নজরুল ইসলাম, ইন্সপেক্টর(অপারেশন) জনাব তারেক ফয়সাল ইবনে আজিজ, সহ ক্যাম্প, ফাঁড়ির ইনচার্জ ও অন্যান্য অফিসার ফোর্সবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *